সর্বশেষ

37.6 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

রেমিট্যান্স যোদ্ধার সাফল্য কথা : সুশিক্ষিত প্রবাসীকে সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদন: কুমিল্লা জেলার বাঙ্গরা বাজার থানার শ্রীকাইল ইউনিয়নের রোয়াচালা গ্রামের পূর্ব পাড়া বড় মসজিদ সংলগ্ন এলাকার বাসিন্দা, মরহুম মো: রমজান মিয়ার বড় ছেলে মোহাম্মদ বাছির। অল্প বয়সেই বাবা কে হারান তিনি। তার বাবাও একজন রেমিট্যান্স যোদ্ধা ছিলেন। তবে অসুস্থতার জন্য দেশে ফিরে আসতে হয় তাকে এবং সঞ্চিত সকল অর্থ ব্যয়ে চিকিৎসার পরও না ফেরার দেশে চলে যান ‍তিনি।

সেসময় মোহাম্মদ বাছির একজন এসএসসি পরীক্ষার্থী। কিন্তু পরিবারের বড় সন্তান হওয়ায় ছোট দুই ভাই ও পরিবারের দায়িত্ব এবং ঋণের বোঝা কাঁধে তুলে নিতে হয় তাকে। তাই এসএসসি পরীক্ষার পর, জীবিকার তাগিদে পাড়ি জমান সৌদি আরবে সাধারণ শ্রমিক হিসেবে। অন্যান্য সাধারণ প্রবাসীর শ্রমিকের মতোই ছিলো তা জীবনধারা কিন্তু তার মনে ছিল পড়ালেখা প্রতি প্রবল আগ্রহ।

পড়ালেখার প্রতি তার এই আগ্রহ দেখে অফিসের এক কর্মকর্তা তাকে সেখানে পড়াশোনা চালিয়ে যাওয়ার পরামর্শ দেন। সেই পরামর্শে উদ্দীপ্ত হয়ে কাজের পাশাপাশি শিক্ষায় মনোনিবেশ করেন মোহাম্মদ বাছির। ভর্তি হন সৌদি আরব জেদ্দা শাখা অক্সফোর্ড বিশ্ববিদ্যালযয়ে। সেখান থেকে এসোসিয়েশন অফ চার্টাড একাউন্টে সাফল্য সাথে উত্তীর্ণ হন এবং যে অফিসে একজন সাধারণ অফিস সহকারী হিসেবে তিনি কাজ করছিলেন সেখানেই,  এসোসিয়েটেড অডিটর হিসাবে নিয়োগপ্রাপ্ত হন। সৌদি আরবের আন্তর্জাতিক কোম্পানি কেপিএমজি হেড অফিস লন্ডন থেকে এই নিয়োগপত্র পান তিনি।

তার এই সাফল্যে গর্বিত তার পরিবার, পরিজন, বন্ধু, আত্মীয়সহ পুরো এলাকাবাসী। তার এই কষ্টার্জিত সাফল্যের জন্য ‘আমরা বাঙ্গরা বাজার থানার জনগণ’ সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন সংবর্ধনা প্রদান করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন আমরা বাঙ্গরা বাজার থানার জনগণ সংগঠনের উপদেষ্টা এম আই জামাল সিদ্দিকী, এ্যাডভোকেট তৌফিকুল ইসলাম আমির, মোঃ ইয়াছিন আহাম্মদ (জয়), প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক এ এস আরিফুল ইসলাম,মোঃ জুয়েল মাষ্টার, মোঃ আফছার,মোঃ ফয়সাল মিয়া,মোঃ তুষার আহম্মেদ, মোঃ তামিম মিয়া সহ সংগঠনের সদস্যবৃন্দ।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles