সর্বশেষ

34.5 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ২, ২০২৪

রাজশাহীতে মুজিব জলবায়ু সমৃদ্ধি পরিকল্পনা বাস্তবায়নের দাবি

টপ নিউজ ডেস্কঃ রাজশাহীতে মুজিব জলবায়ু সমৃদ্ধি পরিকল্পনা বাস্তবায়ন করে প্রাণ প্রকৃতি রক্ষার দাবি জানানো হয়েছে। গত বুধবার (১২ জুলাই) দুপুরে রাজশাহীর অলকার মোড়ে এই দাবি জানানো হয়েছে সমাবেশে।

প্রতীকি কফিন সামনে রেখে বক্তারা বলেন, বিদেশ থেকে এলএনজি আমদানি করে বিদ্যুৎ উৎপাদন দেশের জ্বালানী নিরাপত্তার জন্য সুখকর নয়। সম্প্রতি দেশে যে লোডশেডিং হলো তা আমাদের চোখে আঙ্গুল দিয়ে নবায়নযোগ্য জ্বালানীর দিকে মনোযোগ দেয়ার কথা মনে করিয়ে দিয়েছে। পরিবর্তন, রাজশাহী, ক্লিন ও বৈদেশিক দেনা সংক্রান্ত কর্মজোট এই সমাবেশের আয়োজন করে।

ভূমি আন্দোলন কর্মী অফজাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জাতীয় মহিলা আইনজীবী সমিতির পরিচালক লিগ্যাল অ্যাডভোকেট দিল সেতারা চুনি, পরিবর্তন পরিচালক রাশেদ রিপন ও সচেতনের সমন্বয়কারি মাহামুদ উন নবী।

সমাবেশে বক্তারা বলেন, এলএনজির আন্তর্জাতিক বাজার সব সময় অস্থির থাকে। এলএনজি নির্ভর বিদ্যুৎ ব্যায়বহুল। সার্বিক বিবেচনায় জ্বালানী নিরাপত্তার স্বার্থে মুজিব জলবায়ু সমৃদ্ধি পরিকল্পনা অনুসারে ২০২৩ সালর মধ্যে ৩০ শতাংশ ও ২০২৫ সালের মধ্যে শতভাগ নবায়ন যোগ্য জ্বালানীন ব্যবহার নিশ্চিত করতে হবে। এর জন্য বাজেটে পর্যাপ্ত অর্থ  বরাদ্দ রাখতে হবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles