সর্বশেষ

23.9 C
Rajshahi
সোমবার, মে ৬, ২০২৪

রাজশাহীতে সংরক্ষিত আসনের এমপি হতে চান মর্জিনা পারভীন

টপ নিউজ ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদের রাজশাহী থেকে সংরক্ষিত আসনের এমপি হতে চান রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পারভীন।জানা যায়, তিনি ২০০৫ সাল থেকে অদ্যবধি সভাপতির দায়িত্ব পালন করে আসছেন।তাছাড়াও তিনি রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য। তিনি রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানার রাজারহাতা এলাকার বাসিন্দা।এছাড়াও তার রাজনৈতিক অঙ্গনে রয়েছে নানান অবদান। তিনি আওয়ামী লীগের মনোনয়নে সংরক্ষিত নারী আসনের এমপি হওয়ার বিষয়ে আশাবাদী।

তিনি জানান,প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে এ সুযোগ করে দিলে তিনি সংসদে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবেন।আমাদের দেশে  মহিলা আওয়ামী লীগের অনেকেরই সংসদে প্রতিনিধিত্ব করে চলেছেন।  এমনকি যারা সরাসরি ভোটে এমপি হতে পারেননি, এমন অনেককে সংরক্ষিত নারী আসনে এমপি করার নজির রয়েছে। অনেকে মন্ত্রীও হয়েছেন।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পারভীন বলেন, তিনি দীর্ঘদিন যাবত আওয়ামী লীগের রাজনীতি সঙ্গে জড়িত আছি। সে জন্য সংরক্ষিত আসনে মনোনয়ন চান। দল যদি যোগ্য মনে করলে আমাকে মনোনয়ন দেবে বলে আশা করি।তিনি আরো বলেন, আমি মহিলা ও সাধারণ মানুষের জন্য কাজ করতে চাই। বাংলাদেশের পাশাপাশি রাজশাহী যেন এগিয়ে যেতে পারে আমি সে লক্ষে কাজ করতে চান। আশা রাখেন যেন তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ রক্ষা করে রাজনীতির পথ পাড়ি দিতে পারেন।

২০০৫ সাল  মর্জিনা পারভীন অদ্যবধি প্রায় ১৯ বছর ধরে রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব নিয়ে মহিলা আওয়ামী লীগকে সুসংগঠিত করে শক্তিশালী কার্যক্রম পরিচালনা করে আসছে। এক সময়ে জামায়াত-বিএনপির যে ঘাঁটি ছিলো তা  বর্তমানে মহিলা আওয়ামী লীগের ঘাটি হিসেবে পরিচিত লাভ করেছেন।

বিশ্ববাপী বৈশ্বিক প্রানঘাতি করোনা সর্ম্পকে সর্বস্তরে জনগনকে টেকসই উন্নয়নের লক্ষ্যে জন সচেতনতার বৃদ্ধির জন্য স্বাস্থ্যবিধী মেনে মানববন্ধন, মাস্ক বিতরন ও হ্যান্ডস্যানিটাইজার সহ স্বাস্থ্য বিষয়ক উপকরন বিতরন করেন তিনি । এছাড়াও যারা অসহায়, স্বামী পরিত্যাক্ত, রিদ্র জনগোষ্ঠি, রিক্সাওয়ালাসহ কর্মহীন জনগোষ্ঠি তাদের মাঝে খাদ্য বিতরণ করেন।  নারীদের সরাসরি রাজনৈতিক কর্মকান্ডে আরো গতিশীল নেতৃত্বের জন্য সংরক্ষিত ১০০ টি আসনের জন্য মানববন্ধনসহ বিভিন্ন কার্যক্রম ব্যাস্তবায়ন করেন ।

রাজনৈতিক অঙ্গন ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে যু্ক্ত থেকে নারীসহ অসহায় মানুষদের জন্য কাজ করে গেছেন। এসব কাজের স্বীকৃতি স্বরুপ তিনি রাজশাহী বিভাগ, জেলা ও মহানগরীর শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়ে পুরস্কারসহ নানান সম্মনানা পেয়েছেন।

মর্জিনা পারভীনের অঙ্গীকার ন্যায় -বিচার প্রতিষ্ঠা ও দুর্নীতিমুক্ত অসম্প্রায়িক সমাজ গড়ে তোলা। পামাপাশি মানবকল্যানে নিয়োজিত থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করাই তার স্বপ্ন।

সম্পাদনায় : আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles