সর্বশেষ

24.5 C
Rajshahi
সোমবার, মে ৬, ২০২৪

রাজশাহীর নারীরা দক্ষ ও শক্তিশালী হিসেবে গড়ে উঠবে,

ইউএনডিপি’র সয়ংক্রিয় সেলাই মেশিন বিতরণকালে রেণী

টপ নিউজ ডেস্ক : পিছিয়ে পড়া নারী জনগোষ্ঠীকে কারিগরি শিক্ষায় শিক্ষিত করে মানবসম্পদে রূপ দিতে এগিয়ে আসে ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম। এর সাথে যুক্ত হয় রাজমাহী সিটি করপোরেশন । তাদের যৌথ আয়োজনে ৪দিন ব্যাপী সেলাই প্রশিক্ষণ ও প্রশিক্ষণার্থীদের মাঝে সয়ংক্রিয় সেলাই মেশিন ও প্রযোজনীয় সামগ্রি বিতরণ করা হয়।

শনিবার (২৫ নভেম্বর) বেলা ১২টায় রাজশাহী টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের সেমিনার কক্ষে প্রশিক্ষণ শুরু হয়। আর এই অনুষ্ঠান ও প্রশিক্ষণার্থীদের মাঝে স্বয়ংক্রিয় সেলাই মেশিন বিতরন করা হয়। পাশাপাশি সেলাইয়ের অনেক আনুষাঙ্গিক সামগ্রী বিতরণ করা হয়।

আমাদের দেশের পিছিয়ে পড়া অনেক নারীদের দক্ষ মানবসম্পদ রূপে গড়ে তুলতে চায় আন্তর্জাতিক সংস্থাগুলো । বিদেশী এই সংস্থাগুলো ও দেশীয় প্রতিষ্ঠান গুলোর যৌথ এ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিন আকতার রেনী।

অনুষ্ঠানের এক পর্যায়ে বক্তব্য প্রদান করেন শাহিন আকতার রেনী। তিনি প্রথমেই ধন্যবাদ জানান নারী জাগরনের অগ্রদূত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে৷ তিনি ক্ষমতায় আসার পর নারীর ক্ষমতায়নে ব্যাপক ভূমিকা রেখেছেন। সমাজে পিছিয়ে পড়া নারীদের নানামুখী শিক্ষায় শিক্ষিত করে দেশের মানবসম্পদে রূপ দিচ্ছে৷

তিনি আরো জানান এরই ধারাবাহিকতায় রাসিক মেয়র লিটনও অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে৷ তাই আমি আশাবাদী দেশীও বিদেশী সহযোগীতায় এভাবেই আমাদের নারী সমাজ বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়াবে। আর একদিন তারাও দক্ষ ও শক্তিশালী হিসেবে গড়ে উঠবে।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles