সর্বশেষ

24.5 C
Rajshahi
সোমবার, মে ৬, ২০২৪

রামপালের জন্য কয়লা নিয়ে মোংলায় চীনা জাহাজ

টপ নিউজ ডেক্স: বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের জন্য মোংলা বন্দরে ২৬ হাজার ৬২০ মেট্রিক টন কয়লা নিয়ে পৌঁছেছে চীনা পতাকাবাহী জাহাজ। শনিবার (১০ জুন) ভোরে চীনা পতাকাবাহী জাহাজ ‘এমভি জে হ্যায়’ ভিড়েছে পশুর নদের হাড়বাড়িয়া এলাকায় ।

এর আগে গত ২১ মে জাহাজটি ইন্দোনেশিয়া থেকে কয়লা নিয়ে ছেড়ে আসে মোংলা বন্দরের উদ্দেশে । শনিবার সকাল থেকেই জাহাজ থেকে কয়লা খালাস করে লাইটার বা ছোট জাহাজে করে শুরু হয়েছে তাপবিদ্যুৎকেন্দ্রের নিজস্ব জেটিতে নেয়া ।

স্থানীয় শিপিং এজেন্ট টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেড খুলনার সহকারী ব্যবস্থাপক খন্দকার রিয়াজুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, কয়লা নিয়ে চীনের পতাকাবাহী জাহাজ এমভি জে হ্যায় বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়ার ১১ নম্বর অ্যাংকোরেজে ভিড়েছে ভোর পাঁচটার দিকে। শুরু হয়েছে কয়লা খালাস ও পরিবহনের কাজ জাহাজ থেকে ।

এর আগে মোংলা বন্দর হয়ে রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রে গত ১৬ মে বাংলাদেশি পতাকাবাহী জাহাজ এমভি বসুন্ধরা ইমপ্রেসে ৩০ হাজার মেট্রিক টন ও ২৯ মে এমভি বসুন্ধরা ম্যাজেস্টি জাহাজে ৩০ হাজার ৫০০ মেট্রিক টন কয়লা এসেছিল।

প্রসঙ্গত, কয়লাসংকটের কারণে বন্ধ হয়ে যায় ৫ জুন পায়রা তাপবিদ্যুৎকেন্দ্র ও ৯ জুন বাঁশখালী তাপবিদ্যুৎকেন্দ্র । এই বিদ্যুৎকেন্দ্র দুটি বন্ধ হয়ে যাওয়ার দুঃসংবাদের মধ্যেই সুখবর নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে কয়লাবাহী জাহাজ এমভি জে হ্যায় রামপাল তাপবিদ্যুৎকেন্দ্রের জন্য।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles