সর্বশেষ

43.7 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

রাষ্ট্রপতি মনোনয়নের দায়িত্ব শেখ হাসিনার

নাম জানতে করতে হবে অপেক্ষা

টপ নিউজ ডেস্কঃ দেশের পরবর্তী রাষ্ট্রপতি কে হবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তা ঠিক করবেন। সংসদীয় দলের বৈঠকে দলীয় প্রধানের হাতে রাষ্ট্রপতি মনোনয়নের এই দায়িত্ব অর্পণ করেন আওয়ামী লীগের সংসদ সদস্যরা।

গতকাল সরকারি দলের সভাকক্ষে প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনার সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনের নবম তলায় বৈঠক অনুষ্ঠিত হয়। ৪০ মিনিটের এই বৈঠকে সংসদ সদস্যদের উদ্দেশে শেখ হাসিনা দলের দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। সভা শেষে গণমাধ্যমকর্মীদের এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৈঠকে রাষ্ট্রপতি পদে প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করার জন্য ওবায়দুল কাদের দলীয় প্রধান শেখ হাসিনার নাম প্রস্তাব করেন। এ সময় এই প্রস্তাব অন্য সদস্যরা সমর্থন করেন। এর ফলে আমাদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে দেশের ২২তম রাষ্ট্রপতি কে হচ্ছেন-তা জানতে। রাষ্ট্রপতি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৯ ফেব্রুয়ারি।

নির্বাচন কমিশন ঘোষিত তফশিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দিতে হবে আগামী ১২ ফেব্রুয়ারি। পরদিন ১৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই করে নির্বাচন কমিশন চূড়ান্ত তালিকা প্রকাশ করবে। শুধুমাত্র সংসদ সদস্যরাই ভোট দিয়ে রাষ্ট্রপতি নির্বাচন করবেন। তবে যদি একাধিক প্রার্থী না থাকে তাহলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীই বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৩ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচিত হবেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles