সর্বশেষ

28.1 C
Rajshahi
শুক্রবার, মে ১০, ২০২৪

রাসিক নির্বাচন : নির্বাচনে কাউন্সিলর কার্যালয়ের সম্পদ ও লোকবল ব্যবহারে নিষেধাজ্ঞা

টপ নিউজ ডেস্কঃ কাউন্সিলর কার্যালয়ের কোনো সম্পদ বা লোকবল রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে না ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে। এ নির্দেশনা সিটি করপোরেশনের সচিব মশিউর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে জারি করা হয়। রাসিকের সব দফতরে পাঠানো হয়েছে চিঠিটি।

সচিবের চিঠিতে বলা হয়, আগামী ২১ জুন (বুধবার) অনুষ্ঠিত হবে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন। এ উপলক্ষে প্রচারণা চলছে সিটি করপোরেশন এলাকায়। তবে রাসিকর ওয়ার্ড কার্যালয় বা করপোরেশনের জনবল নির্বাচনে অংশগ্রহণকারী কোনো প্রার্থী ব্যবহার করতে পারবেন না।

রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ রহমান মিশু এ বিষয়ে বলেন, সিটি করপোরেশনের সব দফতরে সচিব চিঠি ইস্যু করার পর পাঠানো হয়েছে। এ নির্দেশনা নির্বাচন চলাকালীন সবাইকে পালন করতে বলা হয়েছে।

গত ২১ মে নতুন করে রাসিক মেয়র পদে নির্বাচন করতে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন পদত্যাগ করেন। সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম. শরীফ উদ্দিনের ওপর নতুন নির্বাচিত মেয়র দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত সব প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা অর্পণ করা হয়েছে।

মেয়র পদত্যাগ করলেও সাধারণ ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলরদের এ ধারায় যেতে হয়নি। তবে দাফতরিক কাজের পাশাপাশি করপোরেশনের ওয়ার্ড কার্যালয়, সম্পদ ও লোকবল নির্বাচনের কাজে ব্যবহারের অভিযোগ রয়েছে অনেকের বিরুদ্ধেই। উদ্ভূত পরিস্থিতিতে রাসিক সচিব কাউন্সিলর কার্যালয়ের সম্পদ-লোকবল না ব্যবহারের নির্দেশ দেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles