সর্বশেষ

26.4 C
Rajshahi
রবিবার, মে ১২, ২০২৪

শর্ট নোটিশে গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত করা যাবে না

টপ নিউজ ডেস্ক: শর্ট নোটিশের মাধ্যমে গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত করা যাবে না– এমন নির্দেশনা দিয়ে সব গণমাধ্যমে চিঠি পাঠাবে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।এমন তথ্য জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। তিনি বলেন, তথ্য মন্ত্রণালয় থেকে অফিসিয়ালি একটি নির্দেশনা দেওয়া হবে। আপাতত কোনো গণমাধ্যমকর্মীকে কোনোভাবেই প্রতিষ্ঠান শর্ট নোটিশে চাকরিচ্যুত করতে পারবে না। গণমাধ্যমকর্মীকে  কমপক্ষে তিন মাসের নোটিশ দিতে হবে।

আজ সচিবালয়ে ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের নেতাদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ আলী আরাফাত জানান, সকাল বেলা অফিসে আসার পর হুট করে চাকরিচ্যুত করার চিঠি ধরিয়ে দেওয়া হয়,এটা হচ্ছে সব ধরনের হিউম্যান রাইটসের ইউনিভার্সাল কনভে্‌শনের ভায়োলেসন। এটা আটকানোর জন্য কোনো রকম আইনের দরকার আছে বলে আমি মনে করি না।

তিনি আরও বলেন, কে সাংবাদিক হবেন আর না হবেন সে ব্যাপারেও একটি নীতিমালা থাকার প্রয়োজন বলে সাংবাদিকরা বলেন। আমরা বলব গত ১৫ বছরে শেখ হাসিনার সরকার অনেক উদার নৈতিকতার পরিচয় দিয়েছেন যে গণমাধ্যমে পেশাদারিত্বের সঙ্গে সাংবাদিকতা করছেন। কিন্তু তাদের বাইরে অনেক অপেশাদার লোকজনও সাংবাদিকতায় চলে এসেছে, এখানে নীতি-নৈতিকতা বহির্ভূতভাবে, নিয়ন্ত্রণ তো বাদই দেই অপরদিকে মাশরুমের মতো গজিয়ে গেছে, এটা কিন্তু আপনারাই আমাদের বলছেন, আমরা বরং এখানে উদার, আমরা কাউকে আটকাইনি।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles