সর্বশেষ

25.1 C
Rajshahi
শুক্রবার, মে ১০, ২০২৪

শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

টপ নিউজ ডেস্ক: শ্রীনগর প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ও দৈনিক নয়া দিগন্ত প্রতিনিধি আব্দুর রকিব এবং কার্যকরী সদস্য ও দৈনিক ভোরের পাতা প্রতিনিধি মো: অমিত খাঁনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। শনিবার দুপুর ১২ টার দিকে শ্রীনগর প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহনকারীরা তাদের বক্তব্যে বলেন, সাংবাদিক আব্দুর রকিব ও মো: অমিত খাঁনের বিরুদ্ধে একটি মহলের ইন্ধনে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। প্রকৃত ঘটনা ভিন্ন। সঠিক তদন্তের মাধ্যমে সাংবাদিকদের হয়রাণি বন্ধ করা হোক। বক্তারা আরো বলেন, উপজেলার সেলামতি স্বাগতমপাড়া গ্রামের এক অসহায় মা ছেলেকে এনে দেওয়া এনজিও’র ঋণের টাকা পরিশোধের জন্য ঘর বিক্রি করে দেন। ঘর বিক্রির বিষয়ে ওই নারীর বিরুদ্ধে তার ছেলে শ্রীনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে শ্রীনগর থানা পুলিশ দুই পক্ষকে নিয়ে মিমাংসায় বসে। কিন্তু থানায় বিষয়টি মিমাংসা হয়নি। থানায় দায়ের করা অভিযোগে ২ সাংবাদিকের বিষয়ে চাঁদাদাবীর অভিযোগ আনা না হলেও আদালতে দায়ের করা মামলায় মামা শ্বশুর ও এক আতœীয়ের সাথেশ্রীনগর প্রেস ক্লাবের ২ সাংবাদিককে আসামী করা হয়।প্রকৃত ঘটনা তুলে ধরে অসহায় মা তার ছেলে এবং পুত্রবধূর বিরুদ্ধে গত ২০ এপ্রিল শ্রীনগর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন।

মানববন্ধনে অংশ নেওয়া সাংবাদিক, লেখক ও সাংস্কৃতিক কর্মীরা বলেন, শ্রীনগর প্রেস ক্লাবের উপর একটি রাজনৈতিক মহল কালো থাবা প্রসারিত করেছে। উপজেলা নির্বাচনকে সামনে রেখে সেই মহলটি ফায়দা লুটার জন্য মামলায় ২ সাংবাদিককে আসামী করার ক্ষেত্রে পেছন থেকে কলকাঠি নাড়ছে। রাজনৈতিক মহলটি শ্রীনগর প্রেস ক্লাবের গত জানুয়ারীর নির্বাচনে যে অবৈধ হস্তক্ষেপ করে নির্বাচনকে বানচাল করতে চেয়েছিল তা শ্রীনগরের সবারই জানা। কুচক্রি মহলটি থানা পুলিশকে ম্যানেজ করতে না পেরে বিজ্ঞ আদালতে মিথ্যা তথ্য উপস্থাপন করে মামলায় ২ সাংবাদিককে আসামী করেছে।

মাবববন্ধনে বক্তব্য রাখেন শ্রীনগর প্রেস ক্লাবের সভাপতি আরিফ হোসেন, সহ-সভাপতি শাজাহান খান, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম শ্যামল, ভাগ্যকুল পাঠাগার ও সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি মুজিব রহমান, শ্রীনগর প্রেস ক্লাবের যুগ্ন-সম্পাদক মীর রাতুল, কোষাধক্ষ্য শফিকুল ইসলাম তাপস, দপ্তর সম্পাদক মুনীরুল ইসলাম, প্রচার সম্পাদক নাজমুল খান সুজন, কার্যকরী সদস্য উজ্জ্বল দত্ত্ব, সদস্য মোহন মোড়ল, নাহিদ হাসান, সাইফুল ইসলাম শিপু, সাংবাদিক তাইজুল ইসলাম উজ্জ্বল, মো. রাজু আহমেদ, সাংস্কৃতিক কর্মী মাসুদ খান প্রমুখ।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles