সর্বশেষ

30.3 C
Rajshahi
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

টানা চতুর্থ দফায় সোনার দাম আরও কমল

টপ নিউজ ডেস্ক: টানা চতুর্থ বারের মতো দেশের বাজারে সোনার দাম কমানো হয়েছে। তবে সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের সোনার ভরিতে দাম কমেছে ৬৩০ টাকা।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,স্থানীয় বাজারে তেজাবি সোনার (পাকা সোনা) দাম অনেকটা কমেছে। যার ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় দেশের বাজারে সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

এর আগে টানা তিন দফায় সোনার দাম কামানো হয়। এরমধ্যে ২৩ এপ্রিল তিন হাজার ১৩৮ টাকা, ২৪ এপ্রিল ২০৯৯ টাকা, ২৫ এপ্রিল ৬৩০ টাকা ও ২৭ এপ্রিল ৬৩০ টাকা কমায় বাজুস। অর্থাৎ সর্বশেষ টানা চার দিনে ভ‌রি‌তে সোনার দাম ক‌মেছে ৬ হাজার ৪৯৮ টাকা।

কিন্তু তার আগে গত পর্যাক্রমে ৬, ৮ ও ১৮ এপ্রিল সোনার দা‌ম বাড়ানো হয়েছিল। যার ম‌ধ্যে ৬ এপ্রিল ১৭৫০ টাকা, ৮ এপ্রিল ১৭৫০ টাকা ও ১৮ এপ্রিল ২০৬৫ টাকা বাড়িয়েছিল বাজুস। পরে ২০ এপ্রিল ৮৪০ টাকা কমানোর একদিন পর ২১ এপ্রিল ফের ৬৩০ টাকা বাড়ানো হয়েছিল।

আজ সোনার নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের এক ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনার দাম কমে হয়েছে ১ লাখ ১২ হাজার ৯৩১ টাকা। যা আগে ছিল ১ লাখ ১৩ হাজার ৫৬১ টাকা।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles