সর্বশেষ

45.3 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

সরকারি খরচে বড় ইফতার পার্টি নয়: প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্ক : সামনে পবিত্র রমজানে সরকারি খরচে বড় আকারে ইফতার পার্টি আয়োজন না করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে বেসরকারিভাবেও এ ধরনের ইফতার পার্টি আয়োজনকে নিরুৎসাহিত করেছেন তিনি।

আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এ নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। চাঁদ দেখার  সাপেক্ষে আগামী ১২ বা ১৩ মার্চ থেকে মুসলিমদের সিয়াম সাধনার মাস রমজান শুরু হবে। আজ বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন সাংবাদিকদের প্রধানমন্ত্রীর এই নির্দেশনার কথা জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রীর তরফ থেকে একটি নির্দেশনা আছে যে, রমজান মাসে সরকারিভাবে বড় ধরনের ইফতার পার্টি করা যাবে না এবং এ বিষয়ে সবাইকে সতর্ক করেছেন।

মাহবুব হোসেন জানান,বেসরকারিভাবে ইফতার পার্টি করতে নিষেধ করা হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, তারপরও যদি কারো এ ধরনের অনুষ্ঠান করার ইচ্ছা থাকে তাহলে যেন সেই টাকায় খাবার কিনে গরিব মানুষদের মধ্যে বিতরণ করে দেয়।মন্ত্রিপরিষদ সচিব বলেন, আমরা যেন অপচয় না করি। আমরা যেন লোক দেখানো কার্যক্রমে নিজেদের নিয়োজিত না রাখি। তার বদলে ওই টাকা দিয়ে যদি আপনি কারও কল্যাণে ব্যবহার করতে চান তাহলে, গরিব মানুষের মাঝে বিলিয়ে দিতে পারেন।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles