সর্বশেষ

31.4 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

তারাবি ও সেহরির সময় বিদ্যুতের কোনো সমস্যা হবে না: প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্ক: রমযানে তারাবির নামাজ ও সেহরির সময় বিদ্যুতের কোনো সমস্যা হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা।

আজ সংসদের বৈঠকে নাটোর-১ আসনের এমপি আবুল কালামের এক  প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয় সংসদের বৈঠক ।

পবিত্র রমজান মাসে তারাবি নামাজ ও সেহরির সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ সংক্রান্ত প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, অনেক অর্থ ব্যয় করে বিদ্যুৎ উৎপাদন করা হচ্ছে। তবে  ভর্তুকি অর্থে তা বিতরণ করা হয়। এখন বিশ্বব্যাপী তেল, এলএনজি, পরিবহনসহ সবকিছুর মূল্য বেড়ে গেছে কিন্তু তার পরও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের প্রচেষ্টা সরকারের রয়েছে।

তিনি আরো বলেন, এটা ঠিক যে, জ্বালানি তেল ও এলএনজির সংকট আছে। কোনো কোনো কারণে বিদ্যুৎ উৎপাদন হ্রাস পায় বা ব্যাহত হয়। তবে তারাবির নামাজ ও সেহরির সময় বিদ্যুতের সমস্যা হবে না।একটা সময় ছিলো দেশে ১০-১২ ঘণ্টা বা দিনের পর দিন লোডশেডিং থাকায় মানুষ বিদ্যুৎ না পাওয়ার বিষয়টি প্রধানমন্ত্রী সবাইকে মনে করিয়ে দেন।

প্রধানমন্ত্রী বলেন, এখন আর এটা ঘটবে না।

তিনি বলেন, মাঝে মাঝে  এই ধরনের (লোডশেডিং) থাকা ভালো। তা না হলে মানুষ তার অতীতকে ভুলে যাবে। অন্তত উপলব্ধি করবে, কোথায় ছিলাম আর এখন কোথায় আছি।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles