সর্বশেষ

34.5 C
Rajshahi
শুক্রবার, মে ১০, ২০২৪

হাইকোর্টে রিট করে প্রার্থিতা ফিরে পেয়েছেন নওগাঁ-৩ আসনের চিকন আলী

টপ নিউজ ডেস্ক: হাইকোর্টে রিট করে প্রার্থিতা ফিরে পেয়েছেন নওগাঁ-৩ (বদলগাছী  ও মহাদেবপুর ) আসনের স্বতন্ত্র প্রার্থী মো: শামিনুর রহমান চিকন আলী। প্রার্থিতা ফিরে পেয়েই ভোটের মাঠে প্রচারে নেমে পড়েছেন তিনি । 

গত বুধবার  হাইকোর্টের আদেশে প্রার্থিতা ফিরে পাওয়ার পর বৃহস্পতিবার  সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা ও নওগাঁ জেলা প্রশাসকের কার্যালয় নওগাঁ জেলা প্রশাসকের পক্ষে তার প্রতীক প্রদান করেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) সোহেল রানা। স্বতন্ত্র প্রার্থী শামিনুর রহমান চিকন আলীর পক্ষে প্রতীক গ্রহন করেন তার স্ত্রী বদলগাছী উপজেলা পরিষদের মহিলা ভাইচ চেয়ারম্যান খালেদা আক্তার কল্পনা। কেটলী প্রতীক নিয়ে নির্বাচনে লড়বেন তিনি। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় সমর্থনসূচক ১ শতাংশ ভোটারের সইয়ের গরমিলের কারণে গত ৪ ডিসেম্বর শামিনুর রহমান  চিকন আলীর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

প্রার্থিতা ফিরে পেতে এই সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করলে গত ১৩ ডিসেম্বর শুনানি নিয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত বহাল রাখের নির্বাচন কমিশনের আপিল বোর্ড। পরে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে শামিনুর রহমান চিকনআলী গত ১৪ ডিসেম্বর হাইকোর্টে রিট করেন। শুনানি নিয়ে গত বুধবার  হাইকোর্ট শামিনুর রহমান চিকন আলীর মনোনয়ন বৈধ বলে ঘোষণা করেন। 

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles