সর্বশেষ

36.2 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

অপশক্তিকে দমন করে বাংলাদেশ কে সুখী সমৃদ্ধশালী গড়ে তুলতে হবে : নওগাঁয় খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে যে স্বাধীনতা অর্জিত হয়েছে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবন দিয়ে গেছে সেই স্বাধীনতা কে সমুন্নত রাখার জন্য সকল অপশক্তিকে দমন করে বাংলাদেশ কে সুখী সমৃদ্ধশালী গড়ে তুলতে হবে। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাত ১২টা ১টি মিনিটে নওগাঁয় শহরের মুক্তির মোড়ে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, ১৯৫২ সালে ২১ ফেব্রুয়ারি সালাম,বরকত,রফিক বুকের তাজা রক্ত ঢেলে দেওয়ার মধ্যে দিয়ে বাংলাদেশের স্বাধিকার আন্দোলন এবং স্বাধীনতা আন্দোলনের বীজ বপন হয়েছিল। সে ধারাবাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে এগিয়ে নিয়ে ১৯৬৬ সালের ৬ দফা, ১৯৬৯ এর গণঅভ্যুত্থান, ১৯৭০ সালের সাধারণ নির্বাচন সাথে ৭ মার্চের ভাষণ এবং সর্বশেষ মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৬ ডিসেম্বর বিজয় অর্জন হয়েছিল। ২৬ শে মার্চের রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণার মধ্য দিয়ে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, আজকের এই দিন আমাদের শপথ নিয়ে বাঙ্গালি জাতীকে ফিরে যেতে হবে সেই শিকড়ের সন্ধানে। তাহলেই স্বাধীনতার চেতনা কে আমরা বুকে ধারণ করতে পারবো।

এসময় জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক সহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে একে একে জেলা প্রশাসক, পুলিশ সুপার, মুক্তিযোদ্ধা ইউনিট সহ সর্ব স্তরের মানুষের ঢল নামে ভাষা শহীদ দের প্রতি শ্রদ্ধা জানাতে। এছাড়াও জেলা আওয়ামীলীগের উদ্যোগে প্রভাত ফেরি, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সদর আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল খালেক, নির্মল কৃষ্ণ সাহা সহ জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles