সর্বশেষ

30.8 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

থমকে গেছে তানোর পৌরবাসীর উন্নয়ন

রাজশাহী প্রতিনিধিঃ গত ২০২১ সালের ১৪ ফেব্রুয়ারী তারিখে রাজশাহী তানোর পৌরসভায় অনুষ্ঠিত হয়েছিল পৌরসভা নির্বাচন। অনেক আশা নিয়ে সেই তানোর পৌরসভার নির্বাচনে উন্নয়নের তানোর পৌরবাসী ১২ হাজার ৬৩২ ভোট দিয়েছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী তানোর পৌর আঃলীগের সভাপতি ইমরুল হক কে আর তার সাথে সাথে ২৬ বছর পর নৌকার প্রথম জয় হয়েছিল তানোর পৌরসভায় গত ২০২১ সালের ১৪ ফেব্রুয়ারিতে।

১ বছর পেরিয়ে ২ বছরে পাঁ দিলো মেয়র ইমরুল হকের মেয়াদ কাল,তানোর পৌরসভার ১ থেকে ৯ নং ওয়ার্ডের জনসাধারণের মতে উন্নয়নের ছিটাফোঁটা পড়েনি এখনো পৌরবাসীর কপালে, তবে সরোজমিনে তানোর পৌর সভার ৯ টি ওয়ার্ড ঘুরে দেখা গেছে,২৬ বছর পর নৌকা মার্কায় যে আশা নিয়ে ভোট দিয়েছিলেন পৌরবাসী বাস্তবে আশার মুখে ছাই পরেছে পৌরবাসীর জিবনে।
তানোর পৌরসভায় হয়নি লাইটিং এর ব্যবস্থা পর্যাপ্ত পরিমান ড্রেন নির্মাণ,প্রোডাকশন ওয়াল,রাস্তা সংস্কার,মশা নিধন ওষুধ, সুপেয় পানি খাওয়ার ব্যবস্থা, খেলাধুলার সামগ্রী ও খেলাধুলার ব্যবস্থাসহ বিভিন্ন উন্নয়ন আর হচ্ছে না তানোর পৌরসভায় কিন্তু কেন,,,,? এই জন্যই কি গত নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়েছিলো তানোর পৌরসভার সাধারণ জনগন ।


এক বছরে তানোর পৌরসভার যা উন্নয়ন হয়েছে তা হলো কয়েকটি নতুন রাস্তা যা সরোজমিনে দেখলেই বুঝাযাই কত বড় সড়ো দুর্নীতি হয়েছে সেই রাস্তা গুলোতে। কয়েক মাস না যেতেই রাস্তার বেহাল দসা।

তবে নির্বাচনের আগে মেয়র ইমরুল হক তানোর পৌর সভার সাধারণ জনগণকে প্রতিশ্রুতি দিয়েছিলেন শত শত কোটি টাকার উন্নয়ন হবে তানোর পৌরসভা এমনকি প্রধানমন্ত্রী দপ্তর থেকে তাকে আশ্বাস দিয়েছিলেন শত শত কোটি টাকার বরাদ্দ দিবেন তাকে। এই বলেই তানোর পৌর বাসীর কাছ থেকে ভোট নিয়েছিলেন। তবে কবে এই কাঙ্খিত উন্নয়ন পাবে তানোর পরবাসী সেই আশায় এখনো বুক বেঁধে আছে জনসাধারণ।

বিএনপি ক্ষমতায় ছিল না বলে মেয়র হয়েও মিজানুর রহমান এলাকার উন্নয়ন করতে পারেননি। তাই মানুষ উন্নয়নের জন্যই নৌকায় ভোট দিয়েছেন বলে মন্তব্য করেছেন কিন্ত এখন দেখা যাচ্ছে যেই লাউ সেই কদু তানোর পৌরবাসীর আশার মুখে ছাই পড়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles