সর্বশেষ

34.9 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

নাপা নয়, দুই শিশুর হত্যা করী মা: পুলিশ

টপ নিউজ ডেস্কঃ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে পুলিশের কাছে দুই ছেলেকে মিষ্টির সঙ্গে বিষ খাওয়ানোর পর ঘটনা অন্যদিকে প্রবাহিত করতে নাপা সিরাপ খাওয়ানোর কথা স্বীকার করেছেন মা। দুই শিশুর মৃত্যুর ঘটনায় তাদের বাবা বাদী হয়ে মামলা করেন। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে মামলায় ওই দুই ছেলের  মাকে গ্রেপ্তারের পর তিনি এসব কথা বলেন বলেন।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন বলেন, দুই শিশুর মা লিমা বেগম চাতাল কলে কাজ করতেন। সেখানে শফিউল্লাহ নামের এক শ্রমিকদের সর্দারের সঙ্গে তাঁর প্রেমের সম্পর্ক হয় এবং তাঁরা বিয়ে করার সিদ্ধান্ত নেয়। এ বিয়েতে বাধা ছিল দুই ছেলে মুরসালিন খান (৪)ও  ইয়াসিন খান (৭)। তাঁরা দুই শিশুকে হত্যার পরিকল্পনা করেন এবং ঘটনার দিন মিষ্টির সঙ্গে বিষ মিশিয়ে খাওয়ায় তাদের মা। এই ঘটনাটিকে অন্যদিকে প্রবাহিত করার জন্য এর এক ঘণ্টা পর ওই দুই শিশুকে নাপা সিরাপ খাওয়ানো হয়।

দুই শিশুর মৃত্যুর ঘটনায় গতকাল বুধবার রাতে তাদের দৃষ্টি প্রতিবন্ধী বাবা ইসমাইল হোসেন বাদী হয়ে মামলা করেন। এই মামলায় শিশুদের মাসহ কয়েকজনকে আসামি করা হয়েছে। এরপর পুলিশ দুই শিশুর মা লিমা বেগমকে গ্রেপ্তার করে। ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দির জন্য লিমাকে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে পাঠানো হয়েছে।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজাদ রহমান বলেন, মামলায় অজ্ঞাতনামা আরও দুজনকে আসামি করা হয়েছে। গতকাল বুধবার রাতেই তাদের মাকে গ্রেপ্তার করা হয়। ১০ মার্চ আশুগঞ্জ উপজেলার দুর্গাপুর ইউনিয়নের নজরপাড়া গ্রামের দুই শিশু মুরসালিন ও ইয়াসিন   মারা যায়।

এ ঘটনায়  তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঢাকার ঔষুধ প্রশাসন অধিদপ্তর ছয় সদস্যের একটি, ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল তিন সদস্যের একটি এবং স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক চিকিৎসক মহিউদ্দিনকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করে গঠন করা হয়।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles