সর্বশেষ

27.5 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

শ্রীনগরে কেসি রোড খাল ভরাটের অভিযোগ!

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বীরতারায় কেসি রোড খাল ভরাট করা হচ্ছে। ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ভোজেরপাড়ার সামসুল শেখের পুত্র শহিদুল ইসলামের বিরুদ্ধে এই খাল ভরাটের অভিযোগ উঠেছে। গুরুত্বপূর্ণ খালটি ভরাট হলে হাজার হাজার হেক্টর কৃষি জমি জলাবদ্ধতার আশঙ্কা করা হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কেসি রোডে পশ্চিম পাশে কেসি খাল বালু দিয়ে ভরাটের কাজ চলছে। রাস্তা নির্মাণের জন্য প্রায় ৪০ ফুট খালের ওপর দিয়ে বালু ভরাট করা হচ্ছে। খালের পানি প্রবাহ বন্ধ হয়ে পড়ছে। এতে এই অঞ্চলের ফসলী জমিগুলো হুমকির মুখে পড়বে।

স্থানীয়রা জানায়, খালটি ভরাট করে রাস্তা নির্মাণের চেষ্টা করা হচ্ছে। ভরাট কাজে স্থানীয় ইউপি সদস্য সহায়তা করছেন। গত ৪ মাস আগে প্রথম খালটি ভরাটের জন্য বালু ফেলা হয়। তখন বাঁধার মুখে পরে কাজ বন্ধ হয়ে যায়। সুযোগ বুঝে বৃহস্পতিবার শহিদুল গং আবার খাল ভরাট শুরু করে। এলাকার কৃষকরা জানায়, খালটি এভাবে ভরাট করা হলে ফসলী জমিতে জলাবদ্ধতার সৃষ্টি হবে।

খাল ভরাটকারী শহিদুল ইসলামের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি ও প্রতিবেশী সুমন এই জায়গা ভরাট করছি। এটা খালের জায়গা না। স্থানীয় ইউপি সদস্য প্রদীপ মন্ডলের বক্তব্যের জন্য মোবাইল ফোন নম্বরে (০১৭১৬৮৬৩৬৫৯) একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

বীরতারা ইউপি চেয়ারম্যান গাজী শহিদুল্লাহ কামাল ঝিলু এ ব্যাপারে জানান, খাল ভরাঠ না করার জন্য বলা হয়েছিল। এতে কোন লাভ হয়নি। সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানানো হয়েছে।

এ ব্যাপারে স্থানীয় ভূমি উপ সহকারী কর্মকর্তা দিদার মাহমুদ শাহিন জানান, আমি প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। এর আগেও খাল ভরাট কাজ বন্ধ করা হয়েছিল।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles