সর্বশেষ

30.8 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

শ্রীনগরে সরকারি জমি অবৈধভাবে দখলকারী অহিদুলের কাজ বন্ধ করলেন ভূমি কর্মকর্তা

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ শ্রীনগর উপজেলার রাঢ়ীখাল মৌজায় ১নং খাস খতিয়ানে এসএ দাগ নং ৪৪৩, আরএস দাগ নং ১৬৮৫ এর ৭০ শতাংশ নাল জমির প্রায় ৫০ টিরও বেশি গাছ কেটে পরবর্তীতে জায়গাটি ভরাট করে পাকা স্থাপনার কাজ শুরু করলে কাজ বন্ধের নির্দেশ দেয়া হয়। এলাকার চিহ্নিত দখলবাজ অহিদুলের কাজ বন্ধ করায় সংশ্লিষ্ট কর্মকর্তাকে ধন্যবাদ জানায় এলাকাবাসী। শর্তভঙ্গ করে কাজ করায় নীতিমালা অনুযায়ী অহিদুলের লিজ বাতিল ও জরুরী আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলমান বলে জানান শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ব্যারিস্টার সজীব আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত ৩ মার্চ ট্রাকে করে সরকারি জমিতে মাটি ভরাট করার অভিযোগ ও ৪ মার্চ ওই জমির প্রায় অর্ধশতাধিক গাছ কাটার অভিযোগে বিভিন্ন সংবাদ মাধ্যমে সচিত্র প্রতিবেদন প্রকাশের পর স্থানীয় ভূমি উপ-সহকারী কর্মকর্তা উত্তম কুমার সাহা অহিদুল সরদারকে কাজ বন্ধের নির্দেশ দেন। এরপর কাজ বন্ধ না করে অহিদুল অবৈধভাবে কাজের গতি আরো বাড়িয়ে দেয়। এরই ধারাবাহিকতায় গত ২১ ও ২২ মার্চ বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যমে ও দৈনিক পত্রিকায় “শ্রীনগরে সরকারি জমি দখলকারী অহিদুলের খুঁটির জোড় কোথায়?” শির্ষক শিরোনামে সংবাদটি প্রকাশিত হয়।

মঙ্গলবার সকালে এক্সিকিউটিভ ম্যাজিস্টেট ব্যারিস্টার সজীব আহমেদ বলেন, খবর পেয়ে গত সোমবার বিকালেই ঘটনাস্থলে গিয়ে নির্মাণাধীন কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। অপরদিকে শর্তভঙ্গ করার অপরাধে প্রক্রিয়া অনুযায়ী অহিদুল সরদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles