সংসদে জনগুরুত্বপূর্ণ বক্তব্য রাখলেন সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী

0
102
সংসদে জনগুরুত্বপূণ্য বক্তব্য রাখলেন সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী

শিরাজী ফেরদৌস ইমন : গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বাজেট অধিবেশনে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন গোদাগাড়ী-তানোর রাজশাহী-০১ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।

বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেসা, জাতীয় চার নেতাসহ বৈশ্বিক মহামারী করোনাতে মৃতদের রুহের মাগফেরাত কামনা করেন।

এসময় জনপ্রতিনিধিদের অংশগ্রহণমূলক বাজেট অধিবেশন সম্পর্কে তিনি বলেন, ফেব্রুয়ারী, মার্চ ও এপ্রিল মাসে এই বাজেট অধিবেশন শুরু হয়ে জুন মাসে চুড়ান্ত হলে আমরা  সংসদ সদস্যরা নিজ নিজ এলাকার প্রয়োজনীয় বরাদ্দের বিষয়ে কথা বলতে পারবো এবং তার ভিত্তিতে যদি চুড়ান্ত বাজেট ঘোষণা করা হয় তবে সেটি সংসদ সদস্যদের জন্য যেমন উপকারি হবে তেমনি হবে অধিকতর জনকল্যাণকর। এছাড়াও জনাব চৌধুরী ব্যাপক সবজি উৎপাদনের মাধ্যমে কৃষির উন্নয়নের জন্য সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বিভিন্ন ধরনের সবজির বীজ তুলে দেয়ার প্রস্তাব করেন। এতে করে দেশের মোট সবজি উৎপাদন বর্তমানের চেয়ে ৪০ থেকে ৫০ গুন বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন। সকল চাকুরিজীবিদের বেতন থেকে ১% একভাগ টাকা কর্তন করে রাজস্ব আয় বাড়নো সম্ভব বলেও তিনি মতামত ব্যক্ত করেন।এছাড়াও সরকারের অদৃশ্য উন্নয়নের কথা বলতে গিয়ে তিনি তার নির্বাচনী এলাকা গোদাগাড়ী-তানোরে বর্তমান সরকারের গৃহিত বিভিন্ন সামাজিক নিরাপত্তা বলয় কর্মসূচির ভূয়সী প্রশংসা করেন। তানোর-গোদাগাড়ী এলাকার পিছিয়ে পড়া নৃ-তাত্বিক জনগোষ্ঠীকে মূলস্রোতধারায় সম্পৃক্ত করে দেশের সামগ্রিক উন্নয়নের জন্য মহা পরিকল্পনা গ্রহনের আহ্বান জানান।

বক্তব্যের শেষ পর্যায়ে মাননীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী ২৫ শে জুন উদ্বোধন হতে যাওয়া স্বপ্নের পদ্মা সেতু নির্মাণে সুদূর প্রসারী ও সাহসী সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ভুয়সী প্রশংসা করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশের জনগণের সুখপাখি উল্লেখ করে তাকে আগলে রাখার জন্য দেশের জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান।

আপনার মন্তব্য