সর্বশেষ

37.6 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

‘অযৌক্তিক চাপে’র অভিযোগ করে জাতিসংঘকে চিঠি দিলেন পররাষ্ট্রমন্ত্রী

টপ নিউজ ডেস্ক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে অযাচিত, অযৌক্তিক ও স্বার্থান্বেষী রাজনৈতিক চাপের সম্মুখীন হচ্ছে বাংলাদেশ এমনটি দাবি করে জাতিসংঘ মহাসিচবকে চিঠি দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। এ সমস্যা উত্তরণে জাতিসংঘকে গঠনমূলক ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী।

জাতিসংঘের মহাসচিবের অফিসের প্রধান আর্ল কোর্টনে র‌্যাট্রের কাছে গত ২০ নভেম্বর পাঠানো এক চিঠিতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এই আহ্বান জানান। এই চিঠিটি জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন থেকে পাঠানো হয় মহাসচিব আন্তোনিও গুতেরেসের নির্বাহী কার্যালয়ে।

পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন চিঠিতে লিখেছেন, আমরা আশা করি- জাতিসংঘের কর্মকর্তারা সংস্থাটির গ্রহণযোগ্যতা এবং সম্মান অক্ষুণ্ণ রাখতে নিরপেক্ষতা, সততা ও বস্তুনিষ্ঠতার সর্বোচ্চ মানদণ্ড মেনে চলবে।যদি তাদের প্রতিবেদনগুলো মিথ্যার ওপর ভিত্তি করে এবং তাতে বস্তুনিষ্ঠতার অভাব থাকে তাহলে তারা তাদের বিশ্বাসযোগ্যতা হারাতে পারে। যা জাতিসংঘের জন্য একটি খারাপ দৃষ্টান্ত স্থাপন করবে বলে তিনি চিঠিতে বলেন।

জাতিসংঘ শান্তিপূর্ণ উপায়ে আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা রক্ষার পক্ষে শক্তিশালী কণ্ঠস্বর হিসেবে তার অবস্থান ধরে রেখেছে। মন্ত্রী চিঠিতে আশাবাদ ব্যক্ত করেছেন, বাংলাদেশের রাজনৈতিক প্রগতি ও জনগণের আর্থসামাজিক উন্নয়নেও সহযোগিতা অব্যাহত রাখবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles