সর্বশেষ

32.3 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আইইডি বিস্ফোরণে নিহত বাংলাদেশি ৩ শান্তিরক্ষী

টপ নিউজ ডেস্কঃ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অপারেশন কার্যক্রম পরিচালনাকালে মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি গাড়ি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণের শিকার হয়েছে। এতে নিহত হয়েছেন ৩ বাংলাদেশি শান্তিরক্ষী এবং টহল কমান্ডার মেজর আশরাফুল হক আহত হন।

মঙ্গলবার আইএসপিআরের (আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ ঘটনা গতকাল (সোমবার) দিবাগত রাত ১টা ৩৫ মিনিটে (সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক স্থানীয় সময় রাত ৮টা ৩৫ মিনিট) ঘটে।

নিহত শান্তিরক্ষীরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের ৩১ বছরের সৈনিক জসিম উদ্দিন, নিলফামারীর ডিমলার ২৬ বছর বয়সী সৈনিক জাহাংগীর আলম এবং সিরাজগঞ্জের বেলকুচির ২৬ বছরের সৈনিক শরিফ হোসেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানায়, গত বছরের ৯ নভেম্বর থেকে সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের পশ্চিম সেক্টরে বোয়ার এলাকায় বিস্তীর্ণ এলাকাজুড়ে শান্তিরক্ষায় নিয়োজিত রয়েছে মোতায়েন বাংলাদেশ সেনাবাহিনীর একটি পদাতিক ব্যাটালিয়ন (ব্যানব্যাট-৮)। গতকাল (৩ অক্টোবর) সন্ধ্যা সাড়ে সাতটায় দুর্গম এলাকায় মোতায়েন অন্যতম অস্থায়ী ক্যাম্প কুই থেকে পরিচালিত যান্ত্রিক টহলের একটি দল মেজর আশরাফের নেতৃত্বে কাইতা এলাকায় টহলে যায়। প্রত্যাবর্তন পথে বাংলাদেশ সময় রাত ১টা ৩৫ মিনিটে টহল কমান্ডার মেজর আশরাফকে বহনকারী প্রথম গাড়িটি মাটিতে পুতে রাখা আইইডি বিস্ফোরণে পতিত হয়। এতে গাড়িটি ছিটকে পড়ে প্রায় ১৫ ফুট দূরত্বে এবং ঘটনাস্থলেই মারাত্মকভাবে আহত হন সৈনিক শরিফ, সৈনিক জাহাংগীর ও সৈনিক জসিম।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles