সর্বশেষ

29.4 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

আজ রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে শনিবার (২০ মে) সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবনে যাবেন । সংশ্লিষ্ট সূত্রমতে, গত ২৪ এপ্রিল শপথ অনুষ্ঠানের পর রাষ্ট্রপতির সঙ্গে এবারই প্রধানমন্ত্রী প্রথম সৌজন্য সাক্ষাৎ করবেন ।

জানা গেছে, সম্প্রতি শেষ হওয়া জাপান, যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য ত্রিদেশীয় সফর নিয়ে রাষ্ট্রপতিকে অবহিত করতেই মূলত সন্ধ্যায় এই সৌজন্য সাক্ষাতে বঙ্গভবনে সরকারপ্রধানের যাওয়ার কথা । গত ১৩ ফেব্রুয়ারি মোঃ সাহাবুদ্দিন বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচিত হন । এরপর ২৪ এপ্রিল দেশের ২২তম রাষ্ট্রপতিকে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পাঠ করান শপথবাক্য ।

ওইদিন সকাল ১০টায় নতুন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনকে নিয়ে বিদায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ ও স্পিকার শিরীন শারমিন চৌধুরী প্রবেশ করেন বঙ্গভবনের দরবার হলে । সে সময় আনুষ্ঠানিক একটি সংগীত পরিবেশন করে সামরিক ব্যান্ড।

রাষ্ট্রীয় এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, মন্ত্রিপরিষদ সদস্য, বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা এবং শতাধিক বিশিষ্ট অতিথি । অনুষ্ঠানটি মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সঞ্চালনা করেন ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles