সর্বশেষ

37.6 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

আদালতে অবমাননাকর বক্তব্য  না দেয়ার মুচলেকায় ভিপি নুর

টপ নিউজ ডেস্ক: উচ্চ আদালতের বিচারকদের নিয়ে আপত্তিকর বক্তব্যের জেরে  আদালত অবমাননার অভিযোগ করা হয়  গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হকের বিরুদ্ধে। ভিপি নুরের এই অভিযোগের শুনানির আগামী ৩০ এপ্রিল দিন ধার্য  করা হয়েছে হাইকোর্ট। বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি রাজিক-আল জলিল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ  এ দিন ধার্য করেন নূর।

এসময় ভবিষ্যতে আদালত  অবমাননা হয় এমন কোনো বক্তব্য দেবে না বলে হাইকোর্টে মুচলেকা দিয়েছেন ভিপি নুর। এর আগে  ১৫ ফেব্রুয়ারি এ ব্যাপারে আদালতে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন তিনি।গত বছরের ১৭ ডিসেম্বর উচ্চ আদালতের বিচারকদের নিয়ে আপত্তিকর বক্তব্য দেন ভিপি নূর। যে  কারণে নুরুল হককে তলব করেন হাইকোর্ট। তাকে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এখানেই শেষ নয়, একই সঙ্গে তার বিরুদ্ধে আনা আদালত অবমাননার রুল আদালত কতৃক জারি করা হয়।

গত ৭ ডিসেম্বর একটি জাতীয় দৈনিকে নুরুল হক নুরের বক্তব্য নিয়ে প্রতিবেদনটি  প্রকাশিত হলো। প্রতিবেদন অনুযায়ী বলা হয় ,বিজয়নগর পানির ট্যাংক মোড়ে এক সমাবেশে আদালতের বিচারকদের বিরুদ্ধে নুরুল হক নুর আপত্তিকর বক্তব্য দিয়েছেন। আর সেই প্রতিবেদনটি আদালতের নজরে আনা হয়।

সম্পাদনায়: আয়েশা ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles