সর্বশেষ

43.9 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের আশঙ্কার কারণ নেই কোনো:পররাষ্ট্রমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্র বিভিন্ন সময়ে চাপ সৃষ্টি করতে চায় যাদের ওপর , তাদের ওপর স্যাংশন (নিষেধাজ্ঞা) দেয়। এগুলো (নিষেধাজ্ঞা) একদিকে আসে, চলে যায় আরেকদিকে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিআইআইএসএস) আয়োজিত এক অনুষ্ঠান শেষে প্রশ্নের জবাবে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিস গবেষণা সম্মেলন শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে বিআইআইএসএস। এতে প্রধান অতিথি হিসেবে পররাষ্ট্রমন্ত্রী মোমেন উপস্থিত ছিলেন । সাংবাদিকরা জানতে চান মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে রাজধানীর শাহীনবাগে ঘটে যাওয়া ঘটনাকে কেন্দ্র করে দেশটি থেকে নতুন করে নিষেধাজ্ঞা বা দুই দেশের সম্পর্কে কোনো অবনতি হচ্ছে কিনা?

জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের আশঙ্কার কারণ নেই কোনো । আমেরিকা নিষেধাজ্ঞা দেয় হাজার হাজার । বড় লোকরা হাজার হাজার নিষেধাজ্ঞা দেয়।

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক নিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সঙ্গে খুবই ভালো সম্পর্ক। তারা বিভিন্ন দেশের ওপর নিষেধাজ্ঞা দেয়। বড় দেশগুলো এটা করে থাকে। তবে আমরা এ নিয়ে আতঙ্কিত নই। আর আমাদের সঙ্গে সম্পর্ক ভালো বলেই তারা নানা সাজেশন দেয় আমাদের। যুক্তরাষ্ট্র নতুন করে বাংলাদেশের ওপর ভ্রমণ সতর্ক বার্তা দিয়েছে- এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে ড. মোমেন বলেন, এটা ওদের এড়ানোর জন্য করে থাকে দায়-দায়িত্ব। ওদের কেউ এদেশে বেড়াতে এসে যদি আহত হয়, সে জন্য দেয়। এটা কোনো ভুল নয়।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles