সর্বশেষ

36.2 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমার ডানা কাটা হলো বললেন পরিকল্পনামন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ কমানো হয়েছে পরিকল্পনামন্ত্রীর ক্ষমতা। আজ পরিকল্পনা কমিশনের নতুন পরিপত্রের অনুমোদন দেওয়া হয়েছে যেখানে প্রকল্প অনুমোদনের ক্ষেত্রে পরিকল্পনামন্ত্রীর ক্ষমতা কমানো হয়েছে।

১৭ মে (মঙ্গলবার) প্রধানমন্ত্রী ও এনইসি চেয়ারপারসন শেখ হাসিনা জাতীয় অর্থনৈতিক পরিষদের সভায় আগামী অর্থবছরের উন্নয়ন বাজেট অনুমোদন দেন। একই সময়ে প্রধানমন্ত্রী পরিকল্পনা কমিশনের নতুন পরিপত্রেরও অনুমোদন দেন।

এনইসির সভা শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী, প্রতিমন্ত্রী ও পরিকল্পনা সচিব সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিস্তারিত জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিকল্পনা সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী বলেন, আগে কারিগরি প্রকল্পে অনুমোদনের ক্ষেত্রে কোন বাঁধা ছিল না। কারিগরি প্রকল্পে হাজার কোটি টাকা পর্যন্ত অনুমোদন করে দিতে পারতেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। কিন্তু এখন কারিগরি বা উন্নয়ন প্রকল্পে ৫০ কোটি টাকার বেশি অনুমোদন দিতে পারবেন না। এক্ষেত্রে ৫০ কোটি টাকার বেশি প্রকল্প হলে একনেক সভায় অনুমোদন নিতে হবে

পরিকল্পনামন্ত্রী সচিব জানান এনইসি সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে। পরিকল্পনামন্ত্রী সচিবের বক্তব্যের পরপরই হাসির ছলে বলেন, ‘আমার ডানা কাটা হলো।’

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles