সর্বশেষ

34.6 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

আমেরিকায় ফের সেতুতে ধাক্কা দিলো বার্জ

টপ নিউজ ডেস্ক: এক সপ্তাহের মধ্যে আবারও একই ধরনের বিপর্যয়ের পুনরাবৃত্তি ঘটেছে যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোরের প্যাটাপস্কো নদীতে গত মঙ্গলবার জাহাজের ধাক্কায় সেতু ভেঙে পড়ার ঘটনার। একটি পণ্য পরিবহনকারী বার্জ এবার আরকানস নদীর সেতুতে গিয়ে ধাক্কা মারল।

এসময় ওকলাহোমা স্টেট পুলিশ দক্ষিণ সালিসোর রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয়। ঠিক যেভাবে গত মঙ্গলবার বাল্টিমোরের ফ্রান্সিস স্কট কি সেতুতে যান চলাচল বন্ধ করে দিয়ে এড়ানো গিয়েছিল বড় দুর্ঘটনা।

আরকানস নদীর উপর সেতুটি অবশ্য অক্ষত রয়েছে দুর্ঘটনার পরেও। কিন্তু প্রশাসন জানিয়েছে, ভালোভাবে সেতু-পরীক্ষা না হওয়া পর্যন্ত সেটিতে বন্ধ রাখা হবে যান চলাচল। ট্রাফিক ঘুরিয়ে দেওয়া হয়েছে অন্য দিকে। কোনো হতাহতের খবর নেই ঘটনাটিতে। তবে এখন জানা যায়নি সেতুতে বার্জে‌র আঘাত লাগার কারণ।

বাল্টিমোরের ওই পণ্যবাহী জাহাজ এমভি ডালির ক্ষেত্রে জানা গিয়েছিল, সেটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায়। দ্রুত প্রশাসনকে সতর্ক করেছিল জাহাজের কর্মীরা। তাদের তৎপরতাতেই সে যাত্রায় এড়ানো যায় বড় বিপদ। বহু প্রাণহানি এড়ানো যায় প্রশাসন যান চলাচল আগেভাগে বন্ধ করে দেওয়ায়। এই ঘটনার পর সকল কর্মীকে ধন্যবাদ জানান আমেরিকান প্রেসিডেন্ট জো বাইডেন জাহাজের।

সম্পাদনায়: তৌহিদ হাসান

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles