সর্বশেষ

43.9 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আসন্ন রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে নির্দেশ প্রধানমন্ত্রীর

টপ নিউজ ডেস্কঃ আসন্ন রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে জেলা ও উপজেলা প্রশাসনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।

রোববার (১২ মার্চ) বিকেলে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব তোফাজ্জল হোসেন মিয়া এই তথ্য জানান । প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে মুখ্যসচিব বলেন, বাজারে সরকার নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুদ যাচাই করে দেখছে। কোনো অসাধু চক্র যাতে বাজারে কৃত্রিম সংকট তৈরি করতে না পারে সেদিকে নজর রাখতে জেলা উপজেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও টিসিবির নানা কার্যক্রম এবং সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি আরও জোরদার করা হবে বলেও মুখ্যসচিব জানান । প্রধানমন্ত্রীর মুখ্যসচিব জানান, সরকারপ্রধান রমজানে বিদ্যুৎ-পানিসহ অন্যান্য সেবা স্বাভাবিক রাখার তাগিদও দিয়েছেন ।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে বিশ্বব্যাপী জিনিসপত্রের দাম অস্বাভাবিক হারে বেড়ে গেছে। এর ব্যতিক্রম নয় বাংলাদেশেও । স্বল্প আয়ের মানুষেরা সংসার চালাতে হিমশিম খাচ্ছে। নিত্যপণ্যের দাম স্বাভাবিক রাখতে সক্রিয় রয়েছে প্রশাসন । আসন্ন রমজানে সেই সক্রিয়তা আরও বাড়ানোর তাগিদ দিলেন প্রধানমন্ত্রী। এদিকে গেল ফেব্রুয়ারি মাসে মূল্যস্ফীতি বেড়ে ৮.৭৮ শতাংশে দাঁড়িয়েছে। জানুয়ারিতে যা ছিল ৮ দশমিক ৫৭ শতাংশ।

সম্পাদনায়ঃপূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles