সর্বশেষ

36.7 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

উত্তরা থেকে মতিঝিল মাত্র ৩২ মিনিটে, উচ্ছ্বসিত মেট্রোর যাত্রীরা

টপ নিউজ ডেস্ক: যাত্রীদের জন্য খুলে দেয়ার পর রোববার (৫ নভেম্বর) প্রথম বাণিজ্যিক ট্রিপে মেট্রোরেল রাজধানীর মতিঝিলে। মেট্রোরেল উত্তরার পল্লবী থেকে সকাল সাড়ে ৭টা ৩৭ মিনিটে মতিঝিলের উদ্দেশ্যে ছাড়ে। আর মতিঝিলে পৌঁছায় ৮টা ২ মিনিটে, মাত্র ৩২ মিনিটে।

প্রতিদিন রাস্তাতেই ঘণ্টার পর ঘণ্টা কাটিয়ে ফেলার যন্ত্রণা থেকে উত্তরা-মতিঝিলগামী যাত্রীরা যেন মুক্তি পেলেন। আর যন্ত্রণা থেকে মুক্তির সেই উচ্ছ্বাস-ই দেখা গেল তাদের মাঝে।

যাত্রীরা জানান, দ্রুতগতির মেট্রোট্রেন অনেক কমিয়ে দিয়েছে যাতায়াতের সময়। কমিয়েছে এক থেকে দেড় ঘণ্টা মতিঝিল থেকে ফার্মগেট যাতায়াতে সময় এবং মিরপুর-১০ গোলচত্বর যাতায়াতের সময় দেড় থেকে ২ ঘণ্টা কমিয়েছে। মাত্র ৩০ মিনিট সময় লাগে মতিঝিল আসতে। যাত্রী হিসেবে এটা  দীর্ঘদিনের চাওয়া ছিল। আগে ২ ঘণ্টা মিনিমাম লাগতো। বিকেলের যাত্রাটা চালু হলে সবার জন্য আরও ভালো হবে।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানায়, আগারগাঁও-মতিঝিল রুটে মেট্রোরেল থামবে আপাতত ফার্মগেট, সচিবালয় ও মতিঝিল—এই তিন স্টেশনে। বিজয় সরণি,  কারওয়ান বাজার,  শাহবাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি—এই চার স্টেশন পরিকল্পনা রয়েছে আগামী তিন মাসের মধ্যে পর্যায়ক্রমে চালুর।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles