সর্বশেষ

33 C
Rajshahi
রবিবার, মে ৫, ২০২৪

এভাবেই ভাবতে হয় যে আমাদের সামনে ১১শ’ লাশ: প্রধান বিচারপতি

টপ নিউজ ডেস্কঃ প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী সাভারের রানা প্লাজার ভবন মালিক রানার জামিন আবেদনে বলেছেন, যখন আমরা বিচার করি তখন এভাবেই আমাদের ভাবতে হয় যে, আমাদের সামনে ওই ঘটনায় মারা যাওয়া প্রায় ১১শ’ লাশ।

সাভারের বাসস্ট্যান্ড সংলগ্ন রানা প্লাজা ধসে হতাহতের ঘটনায় ভবন মালিক রানার বিরুদ্ধে করা মামলায় জামিন আবেদনের শুনানি আজ সোমবার (১০ জুলাই) আবারও ৬ মাসের জন্য মুলতবি (স্ট্যান্ড ওভার) করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বিভাগ।

আজ রানার আইনজীবী কামরুল ইসলাম শুনানির শুরুতে রানার জামিন চেয়ে সর্বোচ্চ আদালতকে বলেন, ‘মাই লর্ড, সে দশ বছর ধরে কারাগারে আছে। তাই তাকে এখন জামিন দিন। তখন প্রধান বিচারপতি বলেন, ‘থাকুক আরও ছয় মাস।’

তখন ন্যায় বিচারের কথা বলে রানার আইনজীবী জামিন চাইলে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, ‘যখন আমরা বিচার করি তখন আমাদের এভাবে ভাবতে হয় যে, আমাদের সামনে এই ঘটনায় (রানা প্লাজা ধস) মারা যাওয়া প্রায় ১১’শ লাশ। আর আরেক পাশে দাঁড়িয়ে তাদের আত্মীয় স্বজনরা আমাদের দিকে তাকিয়ে ন্যায় বিচার চাচ্ছে।’

উল্লেখ্য, ২০১৩ সালের ২৪ এপ্রিল সাভার বাসস্ট্যান্ড সংলগ্ন রানা প্লাজা (১০ তলা ভবন) মর্মান্তিক ধসে নিহত হয় ১ হাজার ১৩৬ জন মানুষ। এই ঘটনার পর অভিযুক্ত সোহেল রানাকে ভারতে পালিয়ে যাওয়ার পথে যশোরের বেনাপোল থেকে গ্রেপ্তার করা হয়। সেই থেকে তিনিকারাগারে আছেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles