সর্বশেষ

37.6 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

ওমর ফারুক চৌধুরীর প্রার্থীতা বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন

শিরাজী ফেরদৌস ইমন : সকল যাচাই-বাছাই শেষে রাজশাহী ১ গোদাগাড়ী-তানোর আসনের নৌকার মনোনিত প্রার্থী বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর প্রার্থীতা বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। প্রথম পর্যায়ে সিটি কর্পোরেশন এর কর অপরিশোধিত থাকায় ওমর ফারুক চৌধুরীর প্রার্থীতা স্থগিত রাখা হয়।

পরবর্তীতে কর পরিশোধের সাপেক্ষে বেলা ৩টায় ওমর ফারুক চৌধুরীর প্রার্থীতা সম্পূর্ণরুপে বৈধতা ঘোষণা করে রাজশাহী জেলা নির্বাচন অফিস। উল্লেখ্য রাজশাহী ১ আসনে ৬ষ্ঠ বারের আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ওমর ফারুক চৌধুরী পর পর তিন বারের সংসদ সদস্য এবং সাবেক শিল্প প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। নিজ নির্বাচনী এলাকা গোদাগাড়ী-তানোরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন সংসদ সদস্য হিসেবে ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ড বাস্তবায়ন করায় ওমর ফারুক চৌধুরীর রয়েছে আকাশচুম্বী জনপ্রিয়তা ও সর্বমহলে গ্রহণ যোগ্যতা। শহীদ পরিবারের সন্তান জনাব চৌধুরী তার বিভিন্ন সভা সমাবেশের বক্তৃতায় সর্বদাই দেশ ও জাতির কল্যানে মুক্তিযুদ্ধের পক্ষের শেখ হাসিনার সরকারের দূরদর্শী এবং জনকল্যাণমুখী নেতৃত্বের সুফল তুলে ধরায় তরুণ ও নতুন ভোটারদের নিকট একজন অনুকরণীয় নেতাই পরিনত হয়েছেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী ১ আসন থেকে বহু আওয়ামী লীগ নেতা ও সেলিব্রিটিরা মনোনয়ন চাইলেও সকল জল্পনা কল্পনা শেষে শেষ পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৬ষ্ঠ বারের মত নৌকার মাঝি হিসেবে আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর উপরই আস্থা রেখেছেন। রাজশাহীর ৬টি আসনে মোট ৬০ জন প্রার্থী দলীয় ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করেন। আজ জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার শামিম আহমেদ এর কার্যালয়ে সূক্ষভাবে যাচাই-বাছাই শেষে মোট ৩৬ জন প্রার্থীর প্রার্থীতা বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন।

একই সাথে ১৭ জন প্রার্থীর প্রার্থীতা অবৈধ এবং ৭ জন প্রার্থীর প্রার্থীতা স্থগিত ঘোষণা করে। জেলা রিটার্নিং অফিসার শামিম আহমেদ বলেন যাদের প্রার্থীতা অবৈধ ঘোষণা করা হয়েছে তারা আপিল করতে পারবেন এবং যাদের স্থগিত করা হয়েছে তারা সোমবারের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করলে তাদের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles