সর্বশেষ

37.6 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

আ’লীগ কর্মী নয়নালের কথিত হত্যাকাণ্ডের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগর আওয়ামী লীগের কর্মী নয়নাল উদ্দিনের হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। গতকাল শনিবার সকালে রাজশাহী নিউ মার্কেটের সামনে সচেতন রাজশাহীবাসীর ব্যানারে ঘন্টাব্যাপী এই মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন- বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের অধ্যক্ষ কামরুজ্জামান, রাজশাহী মহানগহর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুল মোমিন, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক, রকি কুমার ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজীব, রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ প্রমুখ।

ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর রাজনৈতিক কার্যালয়ের ম্যানহোল থেকে নয়নালের মরদেহ উদ্ধার করা হয়। এর দায় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী এড়াতে পারেনা।

তারা এই ঘটনাটিকে সরাসরি হত্যাকান্ড বলে অবিহিত করেছেন। এমনকি ফারুক চৌধুরীর মালিকাধীন থিম ওমর প্লাজাকে গুড়িয়ে দেয়ার হুমকিও দেওয়া হয়েছে। গত ১২ ডিসেম্বর থিম ওমর প্লাজার পাশের ম্যানহল থেকে নয়নাল উদ্দিনের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। উক্ত ঘটনায় তাঁর বোন কুলসুম বেগম অজ্ঞাতনামা আসামি করে বোয়ালিয়া থানায় একটি হত্যা মামলা করেন। তবে পুলিশ মরদেহ উদ্ধারের পর এখন পর্যন্ত ঘটনার রহস্য উদ্‌ঘাটন করতে পারেনি।

টপ নিউজ টিমের অনুসন্ধানী দল মৃত নয়নালের এলাকায় গিয়ে তার পরিবার ও এলাকাবাসীর কাছে জানতে পারে নয়নাল উদ্দিন মানসিক ভারসাম্যহীন ছিলেন। চলতি মাসের ৩ তারিখ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগ থেকে ময়না তদন্তের চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়।

যেখানে ফরেনসিক মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক এবং বিভাগীয় প্রধান ডাঃ মোঃ কফিল উদ্দিন জানান নয়নাল উদ্দিনের মৃত্যুর কারণ Consistent of Fall From Height  অর্থাৎ উপর থেকে পড়ে গিয়ে আঘাতপ্রাপ্ত হওয়া এবং পানিতে ডুবে শ্বাসক্রিয়া বন্ধ হয়ে যাওয়ার সাথে সামঞ্জস্যপূর্ণ। ডাক্তার এবং বিশেষজ্ঞগণ ঘটনাটিকে নেহাতই একটি দুর্ঘটনা বলে অভিহিত করছেন।

সম্পাদনায়: তৌহিদ হাসান

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles