সর্বশেষ

31.4 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

ক্ষমতায় এলেও কেউ ইসলাম প্রচারে পদক্ষেপ নেয়নি : প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতাকে হত্যা করার পর অনেকে ইসলামের নাম নিয়ে ক্ষমতায় এসেছে। কিন্তু কেউ ইসলাম ধর্ম প্রচার-প্রসারে কোনো পদক্ষেপ নেয়নি।

পঞ্চম পর্যায়ে নির্মিত ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে আজ রোববার (৩০ জুলাই) সকালে তিনি এ কথা বলেন। গণভবন থেকে প্রধানমন্ত্রী ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হন।

তিনি বলেন, ’যখন ৯৬ সালে আমি সরকার গঠন করি তখন নিজস্ব কোনো ভবন ছিল না ইসলামিক ফাউন্ডেশনের। ১০তলা ভবন নির্মাণ করে দেই আমি। সব জেলায় স্থায়ী অফিসও ছিল না, অফিস ছিল মাত্র ৩৪টি জেলায়। আমি সরকারে আসার পর ইসলামী ফাউন্ডেশনের জন্য প্রতিটি জেলায় অফিসের ব্যবস্থা করে দেই এবং নিয়োগ দেওয়া হয় কর্মকর্তা।

সরকারপ্রধান বলেন, জানেন তো তাদের (বিএনপি) চরিত্র, তারা অগ্নিসন্ত্রাসী। আপনারা গতকালকেও দেখেছেন, কতগুলো বাস পুড়িয়েছে। জীবন্ত মানুষগুলোকে এর আগে পুড়িয়ে হত্যা করেছে। গতকালকেও আবার দেখলাম তাদের ভয়ঙ্কর অগ্নিসন্ত্রাসী রূপ। আমার আহ্বান থাকলো, বাংলাদেশের ক্ষতি যেন এ ধরনের সন্ত্রাসীরা করতে না পারে, সেজন্য সবার কাছে।

প্রধানমন্ত্রী মুসল্লি, ইমাম এবং মোয়াজ্জিনদের অনুরোধ জানিয়ে বলেন, বিভিন্ন ধরনের অপকর্ম হয় আমাদের সমাজে। মানুষ যেন এগুলো থেকে বিরত থাকে সেজন্য খুতবায় আপনাদের সচেতন করবেন। এসময় পঞ্চম পর্যায়ে নির্মিত ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের প্রধানমন্ত্রী উদ্বোধন করেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles