সর্বশেষ

33 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

কয়েলের আগুনে ৮ পরিবারের ১২ ঘর পুড়ে ছাই , ক্ষতি ১০ থেকে ১৫ লাখ টাকা

টপ নিউজ ডেস্কঃ শুক্রবার (০১ এপ্রিল) দিবাগত রাতে কুষ্টিয়ার কুমারখালীতে কয়েলের আগুনে আট পরিবারের ১২ ঘর পুড়ে ছাই হয়ে গেছে। উপজেলার যদুবয়রা ইউনিয়নের জোতমোড়া গ্রামের পশ্চিম পাড়ায় এই দুর্ঘটনাটি ঘটে।


প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গোয়ালঘরে দেয়া মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এই ঘটনাই ঘরবাড়ি, গহনা, আসবাবপত্র, নগদ টাকা, ফসল, গবাদি পশুসহ প্রায় ১০ থেকে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। এই ঘটনায় অন্তত ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।


এলাকাবাসী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে লুৎফর রহমানের গোয়ালঘর থেকে এই আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের বাড়িতে ছড়িয়ে পড়ে। প্রথমে এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে এবং পরে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস খবর পেয়ে দুটি ইউনিট আসে তারা প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।


প্রত্যক্ষদর্শীরা বলেন, রাতে গোয়ালঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। এলাকাবাসী এবং ফায়ার সার্ভিসের আড়াই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও ৮ পরিবার একবারে নিঃস্ব হয়ে গেছে। তাদের পরনের কাপড় ছাড়া আর কিছুই নেই। এই আগুন নিয়ন্ত্রণ আনতে গিয়ে প্রায় ১০ জন আহত হয়েছেন।


ক্ষতিগ্রস্ত লুৎফর রহমান বলেছেন, আগুনে আমার ঘরবাড়ি, রান্নাঘর, গোয়ালঘর, একটি গরু,নগদ ৪০ হাজার টাকা, তিনটি ছাগল, গহনা, আসবাবপত্রসহ সব পুড়ে গেছে। আমি এখন নিঃস্ব।


ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ী লোকমান হোসেন বলেন, তার নগদ দেড় লাখ টাকাসহ সব পুড়ে গেছে। পরিবার-পরিজন নিয়ে সর্বস্বান্ত আমি।


পান ব্যবসায়ী আব্দুল হাকিম বলেন, আমার এক বেলা রান্না করার মতোও কিছুই নেই, খোলা আকাশ ছাড়া কিছুই চোখে পড়ছে না ।


ইউনিয়ন চেয়ারম্যান মিজানুর রহমান মিজান বলেছেন, আগুনের খবর পেয়ে রাতেই সেখানে গিয়েছিলাম। আটটি পরিবার একদম নিঃস্ব হয়ে গেছে। সরকারি এবং বেসরকারি সহযোগিতা নিয়ে তাদের পাশে দাঁড়ানো হবে।


কুমারখালী ফায়ার সার্ভিসের পরিদর্শক বখতিয়ার উদ্দিন বলেছেন, খবর পেয়েই ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে, গোয়ালঘর থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। এতে প্রায় ১০-১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল বলেছেন, ক্ষতিগ্রস্ত পরিবারের খোঁজখবর নেওয়া হয়েছে। সরকারি সহযোগিতার তাদের ব্যবস্থা করা হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles