সর্বশেষ

37.6 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

চাকুরি স্থানীয়করনের দাবিতে ১০ দিন ধরে নেসকোর কর্মচারিদের কর্মবিরতি

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় ১০ দিন ধরে চাকুরি স্থানীয়করনের দাবিতে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী লিমিটেডের (নেসকো) পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা কর্মবিরতি পালন করছেন। পিচরেট কর্মচারী ঐক্য পরিষদ বিক্রয় ও বিতরণ রাজশাহী-রংপুর বিভাগের কর্মচারীরা এই কর্মবিরতী পালন করছেন।

বুধবার (২৪ জানুয়ারি) সকাল থেকে নওগাঁয় শহরের কাঠাঁলতলি এলাকায় নেসকো কার্যালয়ের সামনে বগুড়া, পাবনা, গাইবন্ধা ও জয়পুরহাট থেকে আসা পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা এই কর্মবিরতীতে অংশ নেয়।

কর্মবিরতিতে নওগাঁ পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি আবুল হোসেন, আন্দোলন বাস্তবায়ন কমিটির মুখপাত্র আনোয়ার হোসেন, বগুড়া সার্কেলের মুখপাত্র সুব্রুত সরকার, বগুড়ার সান্তাহার সার্কেলের সভাপতি মতলেবুর রহমান, জয়পুরহাট জেলার সভাপতি রফিকুল ইসলাম, গাইবান্ধা জেলার সভাপতি আব্দুর রাজ্জাক, নওগাঁ জেলা শাখার সাধারণ সম্পাদক মেহেদী হাসান, নওগাঁ উত্তর শাখার সভাপতি সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, যুগ্ন-সাধারণ সম্পাদক বেলাল হোসনসহ অন্যান্যরা।

কর্মবিরতী অংশ নিয়ে বক্তারা বলেন- দীর্ঘদিন ধরে অস্থায়ী (পিচরেট) ভিত্তিতে মিটার পাঠক ও বিল বিতরণকারী হিসেবে তারা কর্মরত আছেন। কিন্তু এখন পর্যন্ত তাদের চাকরি স্থায়ীকরণ হয়নি, অনেকে চাকুরি হারাচ্ছেন। ফলে রাজশাহী ও রংপুর এই দুই বিভাগের প্রায় ৬শ’ জনের ঊর্ধ্বে পিচরেট কর্মচারী তাদের পরিবার-পরিজন নিয়ে বর্তমানে চরম হতাশার মধ্য দিয়ে মানবেতর জীবন যাপন করছেন। তাই অবিলম্বে তারা তাদের চাকরি স্থায়ীকরণের দাবি জানান।

আবুল কালাম আজাদ বলেন- প্রি-প্রেইড সিস্টেম চালু করা হয়েছে। এই সিস্টিম পুরোপুরি চালু হলে আমরা চাকরিচ্যুত হবো। তাই আমাদের চাকরি স্থায়ীকরণ করতে হবে। নেসকোর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এর আগে চাকরি স্থায়ীকরণের প্রতিশ্রুতি দেন। কিন্ত আজও সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করা হচ্ছে। আমরা এমডির এই প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন চাই। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যহত থাকবে।

 সম্পাদনায় : হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles