সর্বশেষ

39.1 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

জবি শিক্ষক সাহেদ ইমন সাময়িক বহিষ্কার যৌন নিপীড়নের দায়ে

টপ নিউজ ডেস্ক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের প্রভাষক আবু সাহেদ ইমনকে শিক্ষার্থীকে যৌন নিপীড়নের দায়ে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে শিক্ষার্থীকে অসহযোগিতা করায় বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জুনায়েদ হালিমকে অব্যাহতি দেয়া হয়েছে চেয়ারম্যান পদ থেকে। বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সিন্ডিকেট সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

শিক্ষার্থীকে যৌন নিপীড়নের দায়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের প্রভাষক আবু সাহেদ ইমনকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে শিক্ষার্থীকে অসহযোগিতা করায় বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জুনায়েদ হালিমকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে এ সিদ্ধান্ত নেয়া হয় এক জরুরি সিন্ডিকেট সভায়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম সিন্ডিকেট সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

উপাচার্য বলেন, যৌন হয়রানি ও মানসিক নির্যাতন যৌন নিপীড়ন প্রতিরোধ সেলের দেয়া রিপোর্টে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ সিন্ডিকেট এ সিদ্ধান্ত নিয়েছে। এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে শিক্ষকের বিরুদ্ধে ভুক্তভোগী শিক্ষার্থীর দায়ের করা অভিযোগের প্রাথমিক সত্যতা থাকায়।

তিনি বলেন, আইন বিভাগের শিক্ষার্থী অবন্তিকার মৃত্যুর ঘটনার বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আম্মান সিদ্দিকী ও সহকারী প্রক্টর দ্বীন ইসলামের সাময়িক বহিষ্কার আদেশ নিয়ে আলোচনা করা হয়েছে সিন্ডিকেট সদস্যদের সঙ্গে। অবন্তিকার মৃত্যুর ঘটনার গঠন করা হয়েছে যে তদন্ত কমিটি,  সম্মানিত সিন্ডিকেট সদস্যদের সে বিষয়েও অবহিত করা হয়েছে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles