সর্বশেষ

28.3 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

টাকা ও খাবারের প্রলোভন দেখিয়ে ৮-১৬ বছরের শিশুদের অপহরণ

টপ নিউজ ডেক্স: টাকা ও খাবারের প্রলোভন দেখিয়ে একটি চক্র অপহরণ করতো ৮ থেকে ১৬ বছরের শিশুদের। পরে পরিবারের কাছে মোটা অঙ্কের টাকা দাবি করত। ডিএমপি উত্তরা বিভাগ এমনই এক চক্রের তিনজনকে গাজীপুর থেকে গ্রেপ্তার করেছে।

ডিএমপি মিডিয়া সেন্টারে শনিবার (৬ মে) সকালে এ তথ্য জানান উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ মোরশেদ আলম। গ্রেপ্তারকৃত তিনজন হলেন,সুফিয়া বেগম (৪৮), মিল্টন মাসুদ (৪৫) এবং শাহীনুর রহমান (৩৮)।

এই পুলিশ কর্মকর্তা জানান, অভিভাবকের অর্থনৈতিক অবস্থা বুঝে তারা ঠিক করত মুক্তিপণের অঙ্ক। শুক্রবার (৫ মে) গাজীপুরের সালনা থেকে  গ্রেপ্তার করা হয় তাদে। গত ২৪ মার্চ উত্তরা ৪ নম্বর সেক্টরের হলি ল্যাবের সামনে থেকে হারিয়ে যায় শাহীন শেখ নামে ৬ বছরের একটি শিশু। পরে উত্তরা পূর্ব থানায় এ সংক্রান্তে একটি জিডি করা হয়। জিডির তদন্তের সূত্র ধরে প্রথমে সন্ধান পাওয়া যায় অপহরণকারী চক্রের। পরবর্তীতে তথ্যপ্রযুক্তির সহায়তায়  উত্তরা পূর্ব থানার একটি দল আসামিদের শনাক্ত ও অভিযান পরিচালনা করে গ্রেপ্তার করে।

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে আসামিরা স্কুল, বাজার, রেস্টুরেন্টসহ নানা জায়গায় শিশুদের টার্গেট করে অপহরণ করে সুকৌশলে। চক্রটি  কোনরকম মারধর করতো না অপহরণকারীকে। বরং তাদের কাছ থেকে ফোন নাম্বার নিয়ে অভিভাবকদের কল দিতো এবং দাবি করতো টাকা। ১০ থেকে ৫০ হাজার টাকার বিনিময়ে অপহৃতকে ছেড়েও দিতো।

আসামিরা স্বীকার করেছে এ পর্যন্ত আড়াইশো থকে ৩শ শিশুকে অপহরণ  করার কথা ।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles