সর্বশেষ

39.1 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

সিটি কর্পোরেশন নির্বাচনে ঘরোয়া সভা ব্যতীত করতে পারবে না অন্য কোন সভা

টপ নিউজ ডেস্কঃ আসন্ন পাঁচ সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থী বা তার পক্ষে কোনো রাজনৈতিক দল পথ সভা বা ঘরোয়া সভা ব্যতীত করতে পারবে না অন্য কোন সভা। এই ঘরোয়া এবং পথ সভা করলেও পুলিশকে জানাতে হবে ২৪ ঘণ্টা আগে ।

নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানান, বিষয়টি প্রার্থীদের অবহিত করতে সম্প্রতি রিটার্নিং কর্মকর্তাদের দেওয়া হয়েছে নির্দেশনা ।

নির্দেশনা বলা হয়, কোনো প্রার্থী বা তার পক্ষে কোনো রাজনৈতিক দল, অন্য কোনো ব্যক্তি, সংস্থা বা প্রতিষ্ঠান পথ সভা ও ঘরোয়া সভা ব্যতীত কোনো শোভাযাত্রা বা জনসভা করতে পারবেন না। পথ সভা ও ঘরোয়া সভা করতে চাইলে প্রস্তাবিত সভার কমপক্ষে ২৪ (চব্বিশ) ঘণ্টা পূর্বে তার স্থান এবং সময় সম্পর্কে অবহিত করতে হবে স্থানীয় পুলিশ কর্তৃপক্ষকে , যাতে ওই স্থানে চলাচল ও আইনশৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ কর্তৃপক্ষ গ্রহণ করতে পারে প্রয়োজনীয় ব্যবস্থা ।

এছাড়া জনগণের চলাচলের বিঘ্ন সৃষ্টি করতে পারে এমন কোন সড়কে তৈরি করা যাবে না পথ সভা বা কোনো মঞ্চ । প্রতিপক্ষের পথ সভা বা ঘরোয়া সভা বা অন্যান্য প্রচারাভিযান পণ্ড বা তাতে পারবেন না বাধা প্রদান বা কোনো গোলযোগ সৃষ্টি করতে ।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, বর্তমানে গাজীপুর সিটি ভোটের আপিল কার্যক্রম চলছে, আপিল কর্তৃপক্ষ কর্তৃক ৭ মে আপিল নিষ্পত্তির শেষ সময় । প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৮ মে। প্রতীক বরাদ্দ ৯ মে এবং ভোটগ্রহণ ২৫ মে অনুষ্ঠিত হবে । অর্থাৎ এ সিটি প্রচার ৯ মে থেকে চালানো যাবে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles