সর্বশেষ

33 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

ঢাকামুখী মানুষের ভিড় বাস-ট্রেন-লঞ্চে

টপ নিউজ ডেস্কঃ ঢাকামুখী মানুষের ভিড় বাস ট্রেন ও লঞ্চে । ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছেন সবাই এখন । কেউ ফিরছে একা, পরিবার পরিজন নিয়ে কেউ ফিরছে । তাই চাপ বেড়েছে সব পথেই । তবে পথের ভোগান্তি এড়িয়ে ঢাকায় ফিরছেন স্বস্তিতেই যাত্রীরা ।

শুক্রবার সকাল থেকে রাজধানীর কমলাপুর রেল স্টেশন, সায়েদাবাদ বাস টার্মিনাল, সদরঘাট লঞ্চ টার্মিনাল ঠাসা ছিলো মানুষের ভিড়ে । দেশের বিভিন্ন জেলা থেকে পরিবার নিয়ে রাজধানীতে ফিরছে অসংখ্য মানুষ । পদ্মা সেতু চালু হওয়ার পর যাত্রী সংকটে পড়ে দক্ষিণাঞ্চলের লঞ্চগুলো । এই যাত্রা শুরুর পরে স্বাভাবিক সময়ে ধারণ ক্ষমতার অর্ধেক সংখ্যক যাত্রী নিয়েই চলাচল করেছে লঞ্চগুলো । কিন্তু ফিরতি যাত্রা গতকাল সবগুলো লঞ্চ বিপুল সংখ্যক যাত্রী নিয়ে পৌঁছে সদরঘাট লঞ্চ টার্মিনালে । প্রতিটি লঞ্চ ভরা ছিলো যাত্রীতে । ফিরতিপথে বাসের টিকিট না পেয়ে অনেকেই ঢাকায় রওনা হয়েছে লঞ্চেবলে জানিয়েছেন।

কমলাপুর রেলস্টেশন ফাঁকা ছিলো সকালের দিকেও । কয়েকটি ট্রেন ছেড়ে গেছে অল্পসংখ্যক যাত্রী নিয়ে । কিন্তু দেশের বিভিন্ন স্থান থেকে ঢাকায় ফেরা ট্রেনগুলো কমলাপুর রেলস্টেশনে পৌঁছা মাত্রই হাজার হাজার যাত্রীর পদচারণায় স্টেশন মুখর হয়ে ওঠে । উত্তরাঞ্চল থেকে আসা সবগুলো ট্রেন পরিপূর্ণ ছিলো যাত্রীতে । ট্রেন এসে প্লাটফর্মে থামার সঙ্গে সঙ্গে পুরো প্লাটফর্ম ফিরতি যাত্রীদের ভিড়ে পরিপূর্ণ হয়ে যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যে কয়টি ট্রেন কমলাপুর রেলস্টেশনে এসে পৌঁছেছে । সবগুলো ট্রেনে যাত্রীদের প্রচন্ড ভিড় ছিলো ।

সড়কপথেও শুক্রবার ভোর থেকে চাপ বেড়েছে যানবাহনের । গণপরিবহনের পাশাপাশি ব্যক্তিগত গাড়িতেও ঢাকায় ফিরছে লোকজন পরিবার পরিজন নিয়ে। গাড়ির চাপ বেড়েছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে । যানবাহনের চাপ বাড়লেও মহাসড়কে যানজট না থাকায় ঢাকায় ফিরতে পারছে বেশ নির্বিঘ্নেই মানুষ । গাবতলী এবং মহাখালী বাস টার্মিনালে যতগুলো বাসে এসে থেমেছে যাত্রী পরিপূর্ণ হয়ে আসে সবগুলোতেই । ঢাকা সিলেট টু ঢাকা চট্টগ্রাম নেই যানজট । এই রুটে স্ট বাস গুলো পুরনো আসনে যাত্রী নিয়ে সায়দাবাদ যাত্রাবাড়ি এসে পৌঁছে বাস টার্মিনাল ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles