সর্বশেষ

29.1 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

দাম নির্ধারণের পরেও লাগামছাড়া চিনির দাম

টপ নিউজ ডেস্কঃ বাংলাদেশ সুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশনের (বিএসআরএ) সবশেষ ঘোষণা অনুযায়ী, কেজিতে চিনির দাম ৫ টাকা বাড়ছে। এক্ষেত্রে প্রতি কেজি পরিশোধিত খোলা চিনি ১০৭ টাকায় বিক্রি হবে।

আর পরিশোধিত প্যাকেটজাত চিনি প্রতি কেজি বিক্রি হবে ১১২ টাকায়। এই সিদ্ধান্ত কার্যকর হওয়ার কথা আগামী ১ ফেব্রুয়ারি থেকে।

পাড়া-মহল্লায় দোকান থেকে শুরু করে বাজার পর্যন্ত কোথাও দেখা নেই প্যাকেটজাত চিনির। প্যাকেট চিনি না থাকার কারণ জানতে চাইলে মুদি ব্যবসায়ী জানান, চিনি সরবরাহকারী চিনি দিচ্ছেন না প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ।

পাইকারি বাজারে পাওয়া যাচ্ছে শুধু খোলা চিনি। তবে দাম বৃদ্ধির ঘোষণার সাথেই একদল পাইকারি ও খুচরা ব্যবসায়ী নড়েচড়ে বসেছেন। কারণ তারা দাম বাড়াতে পারবেন না। বরং কমাতে হবে।

কারণ বাজারে বর্তমানে প্রতিকেজি খোলা চিনি ১২০ থেকে ১৩০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে । আর দাম বৃদ্ধির যে সিদ্ধান্ত হয়েছে, সে অনুযায়ী এক কেজি খোলা চিনির দাম হবে ১০৭ টাকা। অর্থাৎ ফেব্রুয়ারিতে কেজি প্রতি ৫ টাকা বেড়ে খোলা চিনির যে দাম হবে তার চাইতে কেজিতে ১৩ থেকে ২৩ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে বেশি দামে ।

এ বিষয়ে জানতে চাইলে মন্তব্য করতে রাজী নন বেশিরভাগ ব্যবসায়ী। বাজার থেকে হুট করে প্যাকেট চিনি উঠিয়ে দিয়ে খোলা চিনির দিকে সবার চাহিদা । যাতে খোলা চিনির দাম ইচ্ছেমতো বাড়ানো যায়।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles