সর্বশেষ

28.6 C
Rajshahi
রবিবার, মে ১২, ২০২৪

দেশে গণতন্ত্র ছিল বলেই সম্ভব হয়েছে উন্নয়নগুলো:প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই গত তিন মেয়াদে ক্ষমতায় থাকাকালে আওয়ামী লীগ সরকার দেশের ব্যাপক উন্নয়ন করতে পেরেছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন। গণতান্ত্রিক ধারা না থাকালে দেশের উন্নয়ন হতো না বলে তিনি জানান ।

সোমবার (৩০ জানুয়ারি) সকালে তিনি এসব কথা বলেন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ ও রাজউকের ১১টি প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে ।

রাজধানীর রমনা পার্কে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার বাসভবন গণভবন থেকে যুক্ত হন ভার্চুয়ালি ।

প্রধানমন্ত্রী বলেন, ‘দেশে গণতন্ত্র ছিল বলেই সম্ভব হয়েছে উন্নয়নগুলো । এই ধারা না থাকলে এত উন্নত হতো না। আজ আমরা ডিজিটাল বাংলাদেশ। আমরা পরমাণু শক্তিতে যুক্ত হতে পেরেছি। এই পরমাণু দিয়ে আমরা বানাবো না বোমা, বিদ্যুৎ উৎপাদন করবো।’

করোনা মহামারির পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে সারা বিশ্বে জানিয়ে সরকারপ্রধান বলেন, ‘উন্নত দেশগুলো যখন হিমশিম খাচ্ছে আমরা তারপরও আমাদের অর্থনীতির গতিধারা অব্যাহত রেখেছি। প্রবৃদ্ধি সাত ভাগ অর্জন করতে পেরেছি।’

প্রধানমন্ত্রী জানান, ২০২৩ সাল হবে মন্দার বছর, এমন ইঙ্গিত দিয়েছেন অর্থনীতিবিদেরা। আমাদের দেশে যেন এর ধাক্কা না লাগে সেজন্য এক ইঞ্চি জমিও যেন খালি না থাকে সে ব্যাপারে দেশবাসীর প্রতি আবারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এছাড়া বিদ্যু-গ্যাস ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হওয়ার আহ্বানও তিনি পুনর্ব্যক্ত করেন।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles