সর্বশেষ

34.1 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে আসেন দীপু মনি

টপ নিউজ ডেস্কঃ পাঠ্যবই নিয়ে একটি গোষ্ঠী অপপ্রচার চালাচ্ছে বলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অভিযোগ করেছেন ।

তবে নতুন শিক্ষা পাঠ্যক্রমে কোনো ভুল থাকলে তা সংশোধন করা হবে বলে মন্ত্রী জানিয়েছেন ।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন মন্ত্রী। এদিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে প্রথম শ্রেণিসহ প্রথম স্থান অর্জনকারী কৃতি শিক্ষার্থীদের স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে দীপু মনি যোগ দেন।

শিক্ষাক্রমকে ইসলামের বিরুদ্ধে দাঁড় করানো হচ্ছে অভিযোগ করে ক্ষমতাসীন আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ সরকার কখনো ইসলামের বিরুদ্ধে কিছু করেনি, করবেও না। দীপু মনি বলেন, ‘নতুন শিক্ষাক্রমের পাঠ্যপুস্তকে কোনো ভুল থাকলে কথা বলা উচিত সেটির সত্যতা যাচাই-বাছাই করে ।

সবার বাড়িতে স্কুলের শিক্ষার্থী আছে, কেউ না থাকলেও অন্তত মোবাইল ফোনে এনসিটিবির পাঠ্যপুস্তকগুলো দেখে তারপর কথা বললে ভালো হয়। কারণ আমরা যেন কেউ অসচেতনতা ছড়িয়ে না হই দেওয়ার অংশীদার ।’

এদিকে শিক্ষামন্ত্রীর পূর্ব ঘোষণা অনুযায়ী, পাঠ্যপুস্তকের ভুল-ভ্রান্তি ও অভিযুক্তদের খুঁজে বের করতে গঠন করা হয়েছে দুটি কমিটি । একটি কমিটিতে সাত সদস্য ও আরেকটিতে পাঁচ সদস্য রাখা হয়েছে। প্রথম কমিটিকে ৩০ কর্মদিবস ও দ্বিতীয় কমিটিকে দেওয়া হয়েছে ১৫ কর্মদিবস সময় ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles