সর্বশেষ

43.8 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

পদ্মা নদী ভাঙ্গন রোধে এলাকাবাসীর মানববন্ধন

স্টাফ রিপোর্টার: বাঁধ নির্মাণের দাবিতে আজ সকালে দেওপাড়ায় মানব বন্ধন চলছে। আজ সকালে প্রচন্ড বৃষ্টি কে উপক্ষা করে আজ দেওপাড়ার ইউনিয়নের রাজাবাড়ী হাট মহাসড়কে পদ্মানদী তীরবর্তী গ্রাম রক্ষা বাধ নির্মানের দাবিতে বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিথে মানব বন্ধন হয়েছে। বিভিন্ন দাবি সংবলিত প্ল্যাকার্ড,ফেস্টুন ও ব্যানার নিয়ে ছাত্র,শিক্ষক, কৃষক,মজুরসহ সর্বস্তরের ভুক্তভোগী জনগণ উক্ত মানব বন্ধনে যোগদান করে।

এলকাবাসীর দীর্ঘ দিনের দাবি পদ্ধার ভয়ংকর ভাঙ্গন থেকে দেওপাড়ার নিমতলা,খারিজাগাজি,আলীপুর,খরচাকা,রাজবাড়ী হাটসহ নদী তীরবর্তী গ্রামগুলো রক্ষার জন্য বাধ নির্মাণের। ইতিপূর্বে অনেক জনপ্রতিনিধি অত্র এলাকায় বাঁধ নির্মাণের প্রতিশ্রুতি দিলেও কি এক অজানা কারণে কখনোই তা বাস্তবায়িত হয়নি।

উল্লেখ্য গত বছরও বষা মৌসুমে প্রমত্ত পদ্ধা পাড়ে প্রচন্ড নদী ভাঙ্গন শুরু হলে পানি উন্নয়ন বোর্ড তড়িঘড়ি করে জিও ব্যাগ এবং বালির বস্তা ফেলে কোন রকমে পাড় কিছুটা রক্ষা যদিও তারপূর্বেই মানুষের বাড়ি-ঘর, শত শত বিঘা ফসলী জমি নদী গর্ভে চলে গেছে। এ ব্যাপারে টপ নিউজের পক্ষ থেকে পানি উন্নয়ন বোর্ডের সাথে কথা বললে জানা যায় তারা বাঁধ নির্মাণের জন্য বরাদ্দ চেয়ে মন্ত্রণালয়ের নিকট চাহিদা দিলেও এখনো বরাদ্দ না পাওয়ায় কাজ শুরু করতে পারছেন না। দেওপাড়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান বেলাল উদ্দীন সোহেল জনগণের দাবির সাথে একত্ততা ঘোষণা উক্ত মানব বন্ধনে বক্তব্য রাখেন।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles