সর্বশেষ

32.3 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

টপ নিউজ ডেস্ক: জার্মানিতে ৬০তম মিউনিখ সিকিউরিটি কনফারেন্স-২০২৪ এর সাইডলাইনে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। স্থানীয় শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে ওই বৈঠক হয় কনফারেন্স ভেন্যু হোটেল বেইরিশার হফ-এ।

এতে উভয় নেতা আলোচনা করেন পারস্পরিক ও বৈশ্বিক স্বার্থের নানা বিষয়ে। বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে  ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে এ বৈঠকের আগে একই স্থানে জার্মানির অর্থনৈতিক সহযোগিতা ও উন্নয়ন বিষয়ক ফেডারেল মন্ত্রী সৌজন্য সাক্ষাৎ করেন। তারও আগে সকালে সম্মেলনস্থলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন।

গতকাল শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী অংশ নেন ৬০তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনের জলবায়ু অর্থায়ন বিষয়ক প্যানেল আলোচনায়। ওই বৈঠকে তিনি আহ্বান জানিয়েছেন বিশ্বজুড়ে যুদ্ধ ও অস্ত্র প্রতিযোগিতা বন্ধের। এছাড়াও কাতার ও ডেনমার্কের প্রধানমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন শেখ হাসিনা গতকাল। সফর শেষে আগামীকাল রোববার (১৮ ফেব্রুয়ারি) রাতে মিউনিখ থেকে রওয়ানা হয়ে ১৯ ফেব্রুয়ারি পরদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles