সর্বশেষ

37.6 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্ক: জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকার গঠনের পর থেকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উন্নয়নের পথে। আমাদের এই সংসদের প্রতিটি ক্ষেত্রেই যথেষ্ট অবদান রয়েছে। প্রধানমন্ত্রী এ কথা বলেন তিন সংসদ সদস্যের শোক প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে।

জাতীয় সংসদ শোক জানায় লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামাল, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আব্দুস সাত্তার এবং পটুয়াখালী-১ আসনের এম শাহজাহান মিয়ার মৃত্যুতে। এ সংক্রান্ত শোক প্রস্তাব উত্থাপন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, যা সর্বসম্মতিক্রমে গ্রহণ করা হয়। এর আগে শোকপ্রস্তাবের ওপর সংসদে আলোচনা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারি ও বিরোধী দলের এমপিরা।

পরে সংসদে তাদের উদ্দেশ্যে এক মিনিট নীরবতা এবং দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এসময় সরকার দলের এমপি হাফেজ রুহুল আমিন মাদানী মোনাজাত পরিচালনা করেন।

শোক প্রস্তাবের ওপর আলোচনায় প্রধানমন্ত্রী বলেন,  একে একে অনেক সদস্যকে আমরা হারিয়েছি। আরো বেশি ছিল কোভিডকালে। এবার আমাদের ছেড়ে চলে গেছেন তিনজন সদস্য। তাদের বয়স হয়েছে, কিন্তু বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও ভোট-ভাতের অধিকারসহ তাদের যথেষ্ট অবদান রয়েছে গণতান্ত্রিক সংগ্রামে। সবাইকে মরতে হবে জানি, তারপরও সংসদের শেষ বেলায় এসে সবাই একে একে হারিয়ে যাচ্ছে। আমাদের জন্য এটা সত্যি কষ্টকর।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles