সর্বশেষ

34.1 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দিয়েছেন রাজধানীর অদূরে পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে। রোববার (২১ জানুয়ারি) সকাল ১০টার দিকে সরকারপ্রধান উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন।

জানা গেছে, উদ্বোধনের পর থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা উন্মুক্ত থাকবে দর্শনার্থীদের জন্য। এবারের মেলায় প্রতিবেশী ভারত ছাড়াও অংশ নিচ্ছে ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, কোরিয়াসহ কয়েকটি দেশের বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান। পাশাপাশি গতবারের মতো এবারও ব্যবস্থা থাকবে শাটল বাস সার্ভিসের মেলায় যাতায়াতের সুবিধায়। কুড়িল বিশ্ব রোড থেকে এক্সিবিশন সেন্টার পর্যন্ত চলাচল করবে বিআরটিসি বাস। তবে সাপ্তাহিক বন্ধের দিনে মেলা চলবে রাত ১০টা পর্যন্ত।

শনিবার (২০ জানুয়ারি) বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বিবিসিএফইসিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, মেলায় যাতায়াতের সুবিধায় মেট্রোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়ের সঙ্গে সংযুক্ত করতে বাসের ব্যবস্থা করা হবে ফার্মগেট থেকে। যাতে উত্তরা বা মতিঝিল থেকে যারা মেলায় আসবেন, তারা মেট্রোরেলে এসে বাসে এক্সপ্রেসওয়ে দিয়ে সোজা মেলায় চলে আসতে পারেন ফার্মগেট থেকে। সেই সঙ্গে মেলায় ব্যবস্থা করা হয়েছে গাড়ি পার্কিংয়ের।

প্রসঙ্গত, ১৯৯৫ সাল থেকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা বছরের প্রথম দিন থেকেই বসে। কিন্তু কিছুটা ব্যতিক্রম এবার, পেছানো হয়েছে মেলার ২৮তম আসর ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কারণে।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles