সর্বশেষ

29.1 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

বিশ্বব্যাংকের প্রিস্টন অডিটোরিয়ামে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ বাংলাদেশ ও বিশ্বব্যাংকের মধ্যে ৫০ বছরের অংশীদারত্ব উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দেবেন। স্থানীয় সময় সোমবার (১ মে) সকালে বিশ্বব্যাংকের প্রিস্টন অডিটোরিয়ামে অনুষ্ঠেয় ‘বিশ্বব্যাংক-বাংলাদেশ অংশীদারত্বের ৫০ বছরের প্রতিফলন’ বিষয়ক পূর্ণাঙ্গ অধিবেশনে ভাষণ দেবেন তিনি ।

এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান , পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান ।

বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড ম্যালপাস এবং প্রতিষ্ঠানটির সাবেক প্রধান অর্থনীতিবিদ কৌসিক বসু বক্তব্য দেবেন অনুষ্ঠানে এবং সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন বৈশ্বিক ঋণদাতা ভিপি মার্টিন। পরে প্রধানমন্ত্রী বিশ্বব্যাংকের ইস্ট ডাইনিং রুমে বিশ্বব্যাংক প্রেসিডেন্ট, এমডি এবং ভিপিদের সঙ্গে পূর্ণাঙ্গ অধিবেশন শেষে সভায় যোগ দেবেন একটি উচ্চ পর্যায়ের ব্যবসায়িক মধ্যাহ্নভোজ ।

তিনি বিশ্বব্যাংকের সদরদপ্তরে শিহাতা সম্মেলন কক্ষে বিশ্বব্যাংকের বোর্ড সদস্যদের সঙ্গে একটি বৈঠকে ভাষণ দেবেন।

বিশ্বব্যাংকের সদরদপ্তরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাবেন বিশ্বব্যাংকের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর আবদুলায়ে সেক এবং এর এসএআর ভিপি মার্টিন রাইজার ফুলের তোড়া দিয়ে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles