সর্বশেষ

37.6 C
Rajshahi
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

ব্যস্ততম সেই ঘাটে নেই কোনো যানজট

টপ নিউজ ডেস্কঃ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে রাজবাড়ীর দৌলতদিয়া এবং মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথ রাজধানীর যোগাযোগের অন্যতম মাধ্যম । কিন্তু পদ্মা সেতু উদ্বোধনের পর থেকেই রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটের দৃশ্যপট বদলে গেছে । ব্যস্ততম সেই ঘাটে কোনো যানজট এখন নেই । কোনো ধরনের ভোগান্তি ছাড়াই ঘরমুখী মানুষ সরাসরি ফেরি পার হয়ে তাদের গন্তব্যে পৌঁছে যাচ্ছে ।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) ঘাটে অবস্থান করে দেখা যায়, ফেরিঘাটের যাত্রী ও যানবাহনের চাপ কম থাকলেও লঞ্চঘাটে ঘরমুখী মানুষের চাপ রয়েছে । যা গতকালের থেকে কিছুটা বেশি। এদিকে ঘাট এলাকার নিরাপত্তা নিশ্চিতে পুলিশ কাজ করছে । এছাড়া সাদা পোশাকেও পুলিশ মাঠে রয়েছে।

ঘাট সংশ্লিষ্টরা জানান, এবারের ঈদযাত্রায় যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘ্ন করতে ২০টি ফেরি ও ৩৩টি লঞ্চ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচল করছে । সেই সঙ্গে ঘাটকে যানজটমুক্ত রাখতে ঈদের আগে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তিন দিন ও পরের তিন দিন ট্রাক পারাপার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে । এবারের ঈদে কোনো ধরনের ভোগান্তি ছাড়াই মানুষ ঘরে ফিরতে পারছে।

পরিবার-পরিজনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঘরমুখী মানুষ যাতে স্বস্তিতে বাড়ি ফিরতে পারে সেজন্য কর্তৃপক্ষ নানা উদ্যোগ নিয়েছে। যাত্রাপথে ভোগান্তি, যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করা, সড়কে যানজট নিরসনসহ ঘাট এলাকায় প্রশাসন সার্বক্ষণিক কঠোর নজরদারি করছে।

উত্তরা থেকে আসা মাগুরাগামী ঈদযাত্রী আ. সালাম বলেন, লোকাল বাসে কোনো ধরনের ভোগান্তি ছাড়াই পাটুরিয়া ঘাট পর্যন্ত এসে নদী পার হয়েছি লঞ্চে । ভেবেছিলাম ঘাটে অনেক যানজটে থাকবে। কিন্তু অপেক্ষা করতে হয়নি ঘাটে এসে । সরাসরি লঞ্চে নদী পার হয়ে চলে এসেছি। এখন ঘাট থেকে মাগুরা পর্যন্ত যাব লোকাল গাড়িতে । কিন্তু হাঁপিয়ে উঠেছি তীব্র গরমে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles