সর্বশেষ

43.8 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

মশারি পুড়িয়ে দিলে তো হবে না, মশা তাড়াতে হবে : ইসি

টপ নিউজ ডেস্কঃ নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর, ভোটগ্রহণে কারচুপি করলে প্রার্থীর এজেন্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন। আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) ইসি আলমগীর নির্বাচন ভবনের নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন।

ইসি আলমগীর আরো বলেন, ভোটকেন্দ্রে প্রার্থীর এজেন্টরা কারচুপিতে সহায়তা করলে বা কারচুপি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে তাদের বিরুদ্ধে। কিন্তু তাই বলে কেন্দ্রের বাইরে এজেন্টদের রাখা যাবে না। কোনো দলই এটা মানবে না। মশা মশারির ভেতরে ঢুকলে মশারি পুড়িয়ে দিলে তো হবে না। বরং মশা তাড়াতে হবে। তেমনি কোনো এজেন্ট অনিয়মের সঙ্গে জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, অনেকেই ইভিএমকে একটা কারচুপির মেশিন বলেন। আমরা দায়িত্ব নেওয়ার পর আলোচনা করেছি বিশেষজ্ঞদের সঙ্গে। এবং অতীতের নির্বাচনের যে অভিজ্ঞতা, তাতে দেখেছি কারচুপির কোনো সুযোগ নেই ইভিএমে। আমরা তো কারিগরি দিক থেকে এক্সপার্ট নই, যারা এক্সপার্ট তারাই বলেছেন। দলগুলোকেও তাদের কারিগরি টিম এনে পরীক্ষা করে দেখার জন্য ডেকেছিলাম।

মো. আলমগীর বলেন, ইভিএমে ভোট নেওয়ার সুবিধা হলো ভোটের আগে-পরে ভোট দেওয়ার সুযোগ কিংবা ভোটার ছাড়া অন্য কেউ এসে ভোট দিয়ে যাওয়ার সুযোগ নেই। যদি ১০ শতাংশ ভোটার কেন্দ্রে আসে তবে ভোট কাস্ট ১০ শতাংশই করতে পারবে। আর ব্যালটে ১০ শতাংশ ভোটার আসলেও শতভাগ ভোট দেওয়ার সম্ভবনা থাকে। এখানে জালিয়াতির কোনো সুযোগ নেই।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles