সর্বশেষ

39.9 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

শ্রীনগরে ৯নং রোডে চালকদের মাঝে আতঙ্ক, ঘটছে অটো ছিনতাই

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার তন্তর-সিংপাড়া এলাকার কেসি রোডটি (অত্র এলাকায় ৯নং রোড হিসেবে পরিচিত) অটোরিক্সা চালকদের আতঙ্কের নাম। সন্ধ্যার পরই এই সড়কটিতে অটোরিক্সা, প্রাইভেটকারসহ অন্যান্য যানবাহন চালকরা ছিনতাই আতঙ্কে থাকেন। মাঝে মধ্যেই ছিনতাইয়ের ঘটনা ঘটায় চালকরা গাড়ি নিয়ে চলাচল করতে সাহস পান না। সিংপাড়া জোরা সেতু থেকে সুফিগঞ্জ হয়ে তন্তর পালবাড়ি পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়ক জুড়ে রাতের আধার নেমে আসার সাথে সাথে পুরো সড়ক নিরব হয়ে পড়ায় বহিরাগত মাদকসেবী ও ছিনতাইকারী চক্রের সদস্যরা সক্রিয় হয়ে উঠে। কদিন বাদে বাদেই শুনতে পাওয়া যায় ব্যাটারি চালিত ইজিবাইকসহ যাত্রীদের কাছ থেকে টাকা পয়সা ও মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেওয়ার ঘটনা। সংশ্লিষ্ট সূত্র জানায়, সিংপাড়া গ্রামের সোনা মিয়ার ছেলে সাইদুল ওরফে চোরা সাইদুলের ছিনতাই চক্রের সদস্যদের সাথে সখ্যতা রয়েছে। রাতের বেলা সাইদুল চোরাকে বেশীরভাগ সময়ই বহিরাগত লোকজন নিয়ে সড়কের বিভিন্ন স্থানে সন্দেহজনকভাবে অবস্থান করতে দেখা যায়। নাম প্রকাশে অনিচ্ছিুক কয়েকজন অটোচালক বলেন, রাতে সাইদুলকে টেঁটা হাতে লোকজন নিয়ে সড়কে ঘুরাফেরা করতে দেখা যায়। দোকানী তানভির, রতনসহ স্থানীয়রা জানান, সাইদুল এলাকায় একজন সুদ ব্যবসায়ী।

কয়েকদিন আগে সুদের টাকাকে কেন্দ্র করে সাইদুল মারামারি করেন। জসিম নামে এক অটো চালক বলেন, ঈদের ৩দিন পর রাত ১০ টার দিকে একজন যাত্রী নিয়ে সিংপাড়া থেকে ৯নং রোড দিয়ে তন্তরের দিকে যাচ্ছিলাম। ওই সড়কের সুফিগঞ্জ জোরা কালভার্টের সামনে টেঁটা ও লাঠি হাতে কয়েকজন ব্যক্তি অটোটি থামানোর চেষ্টা করে। পরিস্থিতি খারাপ দেখে অটো ঘুরিয়ে পিছনের দিকে ফিরে এসে অন্য রাস্তা দিয়ে তন্তর আসি। ওই এলাকার মা অটো গ্যারেজের ম্যানেজার আব্দুল মোতালেব (৬৫) বলেন, গত বুধবার ভোরে আমার হাত, পা ও মুখ বেঁধে একটি সংঘবদ্ধ দল ৫টি ইজিবাইক নিয়ে যায়। এই খবর পেয়ে গ্যারেজে শ্রীনগর থানা থেকে পুলিশ এসে গেছেন। অপর একটি সূত্র জানায়, গত ১১ জুলাই দিবাগত গভীর রাতে কল্লিগাঁও সড়কের পাশে একটি গ্যারেজ থেকে ৫টি অটোরিক্সা চুরির ঘটনা ঘটে।

এ ঘটনায় শ্রীনগর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ৯নং রোডে ছিনতাই ও গ্যারেজের অটো চুরির ঘটনায় সাইদুল চোরার হাত থাকতে পারে বলে ধারনা করা হচ্ছে। সিংপাড়ার আলী আহমেদের ছেলে রুহুলের গ্যারেজে চোরাই অটোরিক্সা বেচাকেনা হয়। তবে রুহুল হাওলাদার বলেন, আমার গ্যারেজ থেকে নয়। পাশে অন্য একটি গ্যারেজ থেকে চোরাই অটোরিক্সা উদ্ধার হয়েছিল। এ বিষয়ে জানতে অভিযুক্ত মো. সাইদুলের স্বাক্ষাত পাওয়া যায়নি। মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও সাইদুলের ফোনটি বন্ধ পাওয়া গেছে। তার ভগ্নিপতি মো. পলাশ দাবী করে বলেন, সাইদুল সুদের ব্যবসা করে এটা সত্য। অটো ছিনতাইয়ের সঙ্গে জড়িত নন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সাইদুল রাতে ৯নং রোডে টেঁটা নিয়ে মাছ মারতে যায়। অটো চুরির অভিযোগের তদন্তকারী কর্মকর্তা ও শ্রীনগর থানার এসআই শান্তি চন্দ্র দাস জানান, এ ঘটনায় তদন্ত চলছে, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles