সর্বশেষ

39.9 C
Rajshahi
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

 সবজির দাম  কমতে শুরু করেছে ঢাকার বাজারে ।

টোপ নিউজ ডেস্ক : অবরোধের কারণে পাইকারেরা সবজি পাঠাতে প্রতিবন্ধকতার মুখে পড়ছেন। এতে উৎপাদনস্থলে সবজির দাম কমে গেছে। ফলে  ক্ষতিগ্রস্ত হচ্ছেন কৃষকেরা ।

 অন্যদিকে শীতের সবজির সরবরাহ বেড়েছে। এর কারনে  ঢাকার বাজারে সবজির দাম কমতে শুরু করেছে। গত এক সপ্তাহে ব্যবধানে ফুলকপি, বাঁধাকপিসহ কয়েকটি সবজির দাম ১০-২০ টাকা পর্যন্ত কমেছে।

ঢাকার   মগবাজার, সেগুনবাগিচা  ও হাতিরপুল বাজারের ঘুরে দেখা যায়, এক সপ্তাহ আগে মানভেদে বেগুনের কেজি ছিল ১০০ টাকা। এখন বেগুনের কেজি ৮০-৯০ টাকা। এ ছাড়া শিমের দাম ১২০ থেকে কমে ১০০ টাকা, ৬০ থেকে ৭০ টাকার প্রতি পিস ফুলকপি ৪০-৫০ টাকা, ঝিঙে ও কচুমুখি এখন বিক্রি হচ্ছে ৬০-৭০ টাকায়।

ঢাকার বাজারে টমেটো, গাজর এসকল সবজির দাম এখনো বেশি।  এসব সবজির কেজি ১০০ টাকার আশপাশে। দেশে ৪-৫ দিন আগে আমদানি করা আলু প্রবেশ করেছে। এতে দেশি আলু দাম কেজিপ্রতি ১০ টাকা কমেছে। তাতে আলু বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা কেজি করে ।

সবজির দামে কিছুটা স্বস্তি এলেও পেঁয়াজের বাজার এখনো অস্থির। নতুন পেঁয়াজ বাজারে না আসার আগপর্যন্ত দাম কমার সম্ভাবনাও কম। খুচরা বাজারে  দেশি পেঁয়াজের কেজি ১৩০-১৫০ টাকা। আর প্রকারভেদে আমদানি করা পেঁয়াজের দাম এখন ১০০-১২০ টাকা।

অন্যদিকে অবরোধের কারণে পাইকারেরা বাজারে সবজি পাঠাতে প্রতিবন্ধকতার মুখোমুখি হচ্ছেন। কোনো কোনো জায়গায় কৃষকেরা দামও কম পাচ্ছেন। যদিও ঢাকার বাজারে সবজি সরবরাহের কোনো ঘাটতি হয়নি।

সম্পাদনায়: মো : আরিফুল ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles